বিজ্ঞাপন

হ্যাজার্ডকে গেতাফের বিপক্ষে খেলাবেন না জিদান

July 2, 2020 | 8:15 pm

স্পোর্টস ডেস্ক

আলফ্রেড ডি স্টেফানো স্টেডিয়ামে আজ গুরুত্বপূর্ণ ম্যাচে খেলতে নামছে রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার (২ জুলাই) রাতে নিজেদের মাঠে গেতাফেকে হারাতে পারলেই লা লিগা পয়েন্ট টেবিলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার চেয়ে ৪ পয়েন্টে এগিয়ে যাবে জিনেদিন জিদানের দল। কাঙ্খিত জয়টা পেলে শিরোপার দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে লস ব্ল্যাঙ্কোসরা। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচে ‘নাম্বার সেভেন’ এডেন হ্যাজার্ডকে দলেই রাখেননি জিদান।

বিজ্ঞাপন

গেতাফের বিপক্ষে ২৪ সদস্যের যে স্কোয়াড ঘোষণা করেছেন জিদান তাতে নেই হ্যাজার্ডের নাম। গোড়ালির চোট কাটিয়ে লম্বা সময় পর মাঠে ফেরা হ্যাজার্ড ফর্মে ফিরতে সংগ্রাম করছিলেন। অনেকদিন পর মাঠে ফিরে সুবিধা করতে পারছেন না বেলজিয়াম তারকা। এদিকে, প্রতিপক্ষের ডিফেন্ডাররা মাঠে বারবারই চোট ফেরত হ্যাজার্ডকে লক্ষ্যবস্তু বানাচ্ছেন। সেই কারণেই কিনা দলের অন্যতম সেরা তারকাকে বাইরে রাখতে চাইলেন জিদান।

এর আগে গ্যালাক্টিকদের কোচ অবশ্য বলেছিলেন, ছন্দে ফিরতে সংগ্রাম করছেন হ্যাজার্ড। আমি আশা করব প্রতিপক্ষ তাকে আঘাত করবে না। মার্কার এক প্রতিবেদনে বলা হচ্ছে, বাড়তি ঝুঁকি নিতে চান না বলেই শেষ মুহূর্তে হ্যাজার্ডকে না খেলানোর সিদ্ধান্ত নিয়েছেন জিদান।

অনেক জলঘোলার পর গত বছরের জুনে চেলসি থেকে রিয়াল মাদ্রিদে নাম লেখান হ্যাজার্ড। দলের সাত নম্বর জার্সিটি দেওয়া হয় বেলজিয়াম তারকাকে। তবে মাদ্রিদের ক্লাবটিতে এখনো প্রত্যাশা মতো খেলতে পারেননি তিনি।

বিজ্ঞাপন

২৯ বছর বয়সী তারকা ঊরু আর গোড়ালির চোটে মাঠের বাইরে ছিলেন মৌসুমের অধিকাংশ সময়। চলতি মৌসুমে সব মিলিয়ে খেলতে পেরেছেন মাত্র ১৯টি ম্যাচ। যাতে গোল মাত্র ১টি। হ্যাজার্ডের মতো ফুটবলারের নামের পাশে যা বড্ডই বেমানান। অবশ্য সতীর্থদের দিয়ে গোল করিয়েছেন সাতটি।

গেতাফের বিপক্ষে রিয়াল মাদ্রিদের ২৪ সদস্যের স্কোয়াড:

গোলরক্ষক: থিবো কোর্তোয়া, আলফোনসে আরিওলা, ডিয়েগো আলতুবে।

বিজ্ঞাপন

ডিফেন্ডার: ড্যানি কারভাহাল, এডার মিলিতাও, সার্জিও রামোস, রাফায়েল ভারান, মার্সেলো, ফারল্যান্ড মেন্ডি।

মিডফিল্ডার: টনি ক্রুস, লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, ফেদে ভালভার্দে, হামেস রদ্রিগেজ, ইস্কো।

ফরোয়ার্ড: করিম বেনজেমা, গ্যারেথ বেল, লুকাস ভাস্কেজ, লুকা জোভিচ, মার্কো অ্যাসেনসিও, ব্রাহিম দিয়াজ, মারিয়ানো দিয়াজ, ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো গোয়েস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন