বিজ্ঞাপন

করোনায় এরশাদ ট্রাস্টের চেয়ারম্যান খালেদ আখতারের মৃত্যু

July 11, 2020 | 6:24 pm

স্পেশাল করেসপন্ডেট

ঢাকা: করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ‘হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টে’র চেয়ারম্যান ও জাতীয় পার্টির সাবেক প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার (৬২)।

বিজ্ঞাপন

শনিবার (১১ জুলাই) এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ট্রাস্টের ভারপ্রাপ্ত চেয়ারম্যান কাজী মামুনুর রশীদ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গতকাল শুক্রবার সকাল ৬টার দিকে ঢাকায় সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। গত কয়েকদিন ধরে তাকে লাইফ সাপোর্টে রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।’

এক প্রশ্নের জবাবে কাজী মামুন বলেন, ‘পরবর্তী চেয়ারম্যান কে হবেন তার ট্রাস্টের বৈঠকে নির্ধারণ করা হবে।’ আগামী ১৪ জুলাই জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এরশাদ ট্রাস্টের আজ থেকে তিন দিনব্যাপী কর্মসূচির কথা পুনরায় জানান। এসময় পাশে বসা এরিক এরশাদও খালেদ আখতারের জন্য দোয়া কামনা করেন।

সংবাদ সম্মেলনে বিদিশা সিদ্দিক উপস্থিত থাকলেও গণমাধ্যমের সাথে কোনো কথা বলেননি। এসময় ট্রাস্টের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এদিকে খালেদ আখতারের মৃত্যুতে পৃথক বিবৃতিতে শোক জানিয়েছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।

উল্লেখ্য, ১৯৯৬ সালে খালেদ আখতারকে এরশাদ তার ব্যক্তিগত সচিব হিসেবে নিয়োগ দেন। এরশাদের মৃত্যুর আগ পর্যন্ত তিনি এ পদে বহাল ছিলেন। পাশাপাশি তাকে পার্টির কোষাধ্যক্ষ ও প্রেসিডিয়াম মেম্বার করা হয়। এরশাদের মৃত্যুর পরে দলের নবম জাতীয় কাউন্সিলে তাকে প্রেসিডিয়াম সদস্য পদ থেকে সরিয়ে দেওয়া হয়। জীবদ্দশায় এরশাদ তার সব সম্পত্তি এরিক এরশাদের দেখভালের জন্য ট্রাস্টের অধীনে দান করেন। পরে সেই ট্রাস্টের চেয়ারম্যান করা হয় খালেদ আখতারকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন