বিজ্ঞাপন

বিপদ কাটিয়ে বড় সংগ্রহের পথে ইংল্যান্ড

July 17, 2020 | 2:38 am

স্পোর্টস ডেস্ক

সিরিজ বাঁচাতে হলে ওল্ড ট্রাফোর্ডে হারা যাবে না, এমন সমীকরণ নিয়ে খেলতে নেমে ম্যাচের শুরুতেই বিপদে পড়েছে ইংল্যান্ড। করোনাকালে স্বাস্থ্যবিধি ভঙ্গ করায় ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে বাদ পড়েন তরুণ পেসার জোফরা আর্চার। সাউদাম্পটনের মতো ওল্ড ট্রাফোর্ডেও প্রাকৃতি ভুগিয়েছে। বৃষ্টির কারণে দিনের খেলা শুরু হয়েছে আড়াই ঘণ্টা পর। বৃষ্টি বিঘ্নিত দিনে টস হেরেছে ইংলিশরা। টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে ২৯ রানেই দুই উইকেট হারায় স্বাগতিকরা। তবে এতোকিছুর পরও স্বস্তি নিয়ে প্রথম দিনের খেলা শেষ করেছে ইংলিশরা।

বিজ্ঞাপন

চতুর্থ উইকেটে যে দারুণ একটা জুটি গড়ে অবিচিচন্ন বেন স্টোকস ও ডম সিবলি। ম্যানচেস্টার টেস্টে ৩ উইকেটে ২০৭ রান তুলে প্রথম দিনের খেলা শেষ করেছে ইংল্যান্ড। দিন শেষে ৮৬ রানে অপরাজিত সিবলি. তার সঙ্গে ৫৯ রানে দিন শেষ করেছেন স্টোকস।

ওল্ড ট্রাফোর্ডে লাঞ্চের সময়ে হঠাৎ বিপদে ইংল্যান্ড। ক্যারিবিয়ান পেসারদের প্রথম ঘণ্টায় ভালোভাবে সামলালেও লাঞ্চের আগের বলে রোস্টন চেজের বলে ফিরে যান ররি বার্নস। লাঞ্চ বিরতির পরের বলেই চেজ ফিরিয়ে দেন জ্যাক ক্রাওলিকে। চেজের হ্যাটট্রিক ঠেকাত মাঠে নেমে সফল হলেও বেশিক্ষণ টিকতে পারেনননি ছুটি কাটিয়ে ফেরা ইলিশ অধিনায়ক জো রুট। আলগরি জোসেফের আউট সুইংগারে ড্রাইভ করতে গিয়ে ক্যাচ দিয়েছেন জেসন হোল্ডারের হাতে।

হঠাৎ বড় বিপদে পড়া ইংল্যান্ডকে সেখান থেকে টেনে তুলেছেন স্টোকস-সিবলি। চতুর্থ উইকেট জুটিতে দুজন ৫০ ওভারের বেশি ব্যাটিং করে এখনো অবিচ্ছিন্ন। রান তুলেছেন ১২৬টি। অবশ্য এই জুটি ভাঙার বড় একটা সুযোগ হাতছাড়া করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্যক্তিগত ৬৮ রানের মাথায় শ্যানন গ্যাব্রিয়েলের বলে স্লিপে ক্যাচ দেন সিবলি। কিন্তু রাখতে পারেননি জেসন হোল্ডার।

বিজ্ঞাপন

২৫৬ বল খেলে ৪টি চারের সাহায্যে শেষ পর্যন্ত ৮৬ রানে অপরাজিত সিবলি। বেন স্টোকস ১৫৯ বল খেলে ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৯ রান করে অপরাজিত। রোস্টন চেজ ৪২ রান খরচায় নিয়েছেন ২ উইকেট। ২৮ রানে বাকি উইকেটটি নিয়েছেন অ্যালগরি জোসেফ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন