বিজ্ঞাপন

সালমান শাহ্‌ ব্যবহৃত সেই গাড়ি দেখে আপ্লুত সাইমন

July 19, 2020 | 7:00 pm

আহমেদ জামান শিমুল

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় গাড়ির কোম্পানি টয়োটা ১৯৯০ সালে নিয়ে আসে নতুন মডেল— টয়োটা সেরা। যে মডেলটি রাতারাতি জনপ্রিয় হয়। বিশেষ করে তরুণ প্রজন্ম তো লুফে নেয়। এর লুক, এর গতি সবই যে কাউকে আকৃষ্ট করতে বাধ্য। এর দরজাগুলো ছিলো পাখির ডানার মতো। গাড়িতে মাত্র ড্রাইভারসহ দুটি সিট ছিলো। যা কিনা যেকোন যুগলদের জন্য আদর্শ।

বিজ্ঞাপন

বাংলাদেশের সিনেমায় নিত্য নতুন স্টাইল, ফ্যাশন ও সমসাময়িক মডেলের গাড়ির ব্যবহার করতেন সালমান শাহ। তার চোখেও পড়ে গাড়িটি। ১৯৯৫ সালের শুরুর দিকে বেশ বড় অঙ্কের টাকা দিয়ে ‘টয়োটা সেরা’ গাড়ি কিনেও ফেলেন সুপারস্টার সালমান।

সে গাড়ি নিয়ে শহরের এ মাথা থেকে ওই মাথায় দাপিয়ে বেড়াতেন তরুণ সালমান। এতটাই পছন্দের ছিলো যে গাড়িটা তিনি ‘প্রিয়জন’ ছবিতে ব্যবহার করেন। সে সময়ে তার দেখাদেখি এ দেশের অনেক তরুণ একই মডেলের গাড়ি কিনেন।

বিজ্ঞাপন

সালমান শাহ্‌ ব্যবহৃত সেই গাড়ি দেখে আপ্লুত সাইমন

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর তার মৃত্যুর পর গাড়িটি পরিবারের কাছে ছিলো অনেক বছর। ২০১৭ সালের দিকে তার মা নীলা চৌধুরী গাড়িটি বিক্রি  করে দেন। সেটি আরও কয়েক হাত ঘুরে মোহাম্মদপুরের ব্যবসায়ী মোফাজ্জলের কাছে এসেছে।

বিজ্ঞাপন

সে খবর বন্ধু সাকিব শুভের মাধ্যমে জানতে পারেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী অভিনেতা সাইমন। ছোটবেলা থেকে সালমান শাহের ভক্ত এ নায়ক গাড়িটি দেখার জন্য বন্ধুকে নিয়ে ছুটে যান মোহাম্মদপুর। রবিবার (১৯ জুলাই) দুপুরে তারা গাড়িটি দেখতে যান।

মুঠোফোনে সাইমন সারাবাংলাবাংলাকে বলেন, ‘আমি খুব আপ্লুত। খুবই আবেগী হয়ে গেছি। যে মানুষটাকে এতটা ভালোবাসি সে মানুষটাকে কখনই সামনাসামনি দেখার সুযোগ হয়নি। তা নিয়ে তো একটা কষ্টবোধ আছেই। তবে আমি কিছুটা হলেও খুশি তার স্পর্শ রয়েছে যে গাড়িতে তা তো দেখতে পেয়েছি, ছুঁয়ে দেখেছি। এটাই বা কজনে পারে।’

বিজ্ঞাপন

এ নিয়ে সাইমন ফেসবুকেও স্ট্যাটাস দেন। সেখানে তিনি আফসোস করে বলেন, ‘জানেন আপনার গাড়ীটাও অন্য একজন কিনে নিয়েছে! গাড়ীর রং ও বদলে ফেলেছে!এটা ভেবে আরো কষ্ট পাচ্ছিলাম,আপনার ভক্ত হিসেবে আমাদের যে ভালোবাসা আর আবেগ আপনার প্রতি, তা যদি আপনার পরিবারের কারো থাকতো,তাহলে হয়তো এই গাড়ীটা আপনার বাড়ীতেই থাকতো।’

বিজ্ঞাপন

সালমান শাহের ছবি সৌজন্যঃ টিম সালমান শাহ্‌ 

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন