বিজ্ঞাপন

৩১ আগস্ট পর্যন্ত বন্ধ থাকবে স্কুল-কলেজ

July 29, 2020 | 5:36 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণের ঝুঁকি এড়াতে দেশের স্কুল-কলেজগুলোর ছুটি ৩১ আগস্ট পর্যন্ত বাড়িয়েছে সরকার। এই সময়ের মধ্যে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ জুলাই) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয় পারস্পরিক আলোচনার মাধ্যমে ছুটির মেয়াদ বাড়ানোর এই সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুন- একাদশে ভর্তির সব কিছুই হবে অনলাইনে

বিজ্ঞাপন

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়েরের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি অনলাইন সভা থেকে এ সিদ্ধান্ত জানিয়েছেন।

গত ৮ মার্চ দেশে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর গত ১৭ মার্চ থেকে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। এরপর করোনাভাইরাসের সংক্রমণ বাড়তে থাকলে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটিও দফায় দফায় বাড়তে থাকে। সবশেষ ঈদুল আজহার ছুটিসহ ৬ আগস্ট পর্যন্ত সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধের ঘোষণা দিয়েছিল সরকার।

করোনা পরিস্থিতির কারণে সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় এ বছরের এইচএসসি পরীক্ষা স্থগিত করা হয়। এসএসসি পরীক্ষার ফলও এবার গত কয়েক বছরের মতো ৬০ দিনের মধ্যে দেওয়া সম্ভব হয়নি। শেষ পর্যন্ত গত ৩১ মে এসএসসির ফল প্রকাশিত হয়। তবে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় উত্তীর্ণদের একাদশ শ্রেণি  ভর্তি নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল।

এর মধ্যে গত ১৯ জুলাই এক বৈঠক থেকে সিদ্ধান্ত হয়, ৯ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত একাদশে ভর্তি কার্যক্রম চলবে অনলাইনে। এ ঘোষণার পর অনেকেই ধারণা করেছিলেন, আগস্টের দ্বিতীয় সপ্তাহে হয়তো স্কুল-কলেজ খুলতে পারে। তবে আজকের সিদ্ধান্ত স্পষ্ট করেই বলছে, সেপ্টেম্বরের আগে স্কুল-কলেজ খোলার কোনো সম্ভাবনা নেই।

সারাবাংলা/জেআইএল/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন