বিজ্ঞাপন

‘ফিরে আসবেন মুন্না ভাই’, দৃঢ় বিশ্বাস সার্কিট’র

August 14, 2020 | 9:49 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ভারতীয় চলচ্চিত্রে ইতিহাস সৃষ্টিকারী অসাধারণ ও ব্যবসাসফল এক ছবি ‘মুন্না ভাই এম.বি.বি.এস’। ১৪টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার পাওয়া এই ছবিটি দিয়ে ডুবে যাওয়া ক্যারিয়ারের মোড় ঘুরিয়ে দিয়েছিলেন অভিনেতা সঞ্জয় দত্ত। সেই সাথে বলিউডে অভিষেক হওয়া পরিচালক রাজকুমার হিরানির ভাগ্য বদলে যায়। একজন পুনর্বার আর একজন নতুন করে বলিউডে তারকায় পরিণত হন। এটা ছিল সঞ্জয় দত্তের কামব্যাক মুভি। আর এই ছবিটিই তাকে তার প্রজন্ম এবং নতুন প্রজন্মের কাছে নতুন করে পরিচিতি এনে দেয়।

বিজ্ঞাপন

আজ থেকে সতের বছর আগে মুক্তি পাওয়া এই সুপারহিট সিনেমাটির মুক্তির পর ‘সিলভার জুবিলি স্ট্যাটাস’ (টানা ২৬ সপ্তাহ প্রদর্শনের রেকর্ড) রয়েছে। সিনেমার পর্দায় ‘মুন্নাভাই’ যেখানে, তার ‘সার্কিট’-ও সেখানে। মেডিক্যাল কলেজে ভাইয়ের কি প্রয়োজন তাও দেখত, আবার ভাইয়ের অবর্তমানে তার কাজকর্মও সামলাত। ভাইয়ের মর্জি ছাড়া সার্কিটের জীবনের এক মুহূর্তও চলত না। শুধুমাত্র অনুগত সহচর নয় ‘মুন্নাভাই’র ফ্রেন্ড-ফিলোজফার-গাইড ছিল সার্কিট।

আরশাদ ওয়ারসি ও সঞ্জয় দত্ত

বিজ্ঞাপন

পর্দার ‘মুন্নাভাই’ আজ বাস্তবে লড়াই করছেন দুরারোগ্য ক্যানসারের সাথে। করোনার আবহে ‘জাদু কি ঝাপ্পি’ না দিতে পারলেও আবেগের বন্যায় ভাসলেন সার্কিট ওরফে অভিনেতা আরশাদ ওয়ারসি। সোশ্যাল মিডিয়ায় এক আবেগঘন পোস্টে তিনি লিখেছেন, ‘এক জীবনে কাউকে এত কষ্ট সহ্য করতে দেখিনি। কখনও নিজের জীবনের কষ্টের কাহিনি নিয়ে বাড়িয়ে কথা বলতে শুনিনি। সঞ্জয় একজন প্রকৃত যোদ্ধা। আর প্রকৃত যোদ্ধার মতোই এই কঠিন যুদ্ধে জিতে ফিরবে।’

৮ আগস্ট (শনিবার) হঠাত্‍‌ করে শ্বাসকষ্টজনিত সমস্যা দেখা দেওয়ায় হাসপাতালে ভর্তি করা হয়েছিল সঞ্জয় দত্তকে। মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালের আইসিইউতে ভর্তি রেখে চিকিৎসা দেওয়া হয়েছে তাকে। মঙ্গলবার (১১ আগস্ট) ভারতীয় সংবাদমাধ্যমগুলো হাসপাতাল সূত্রে খবর প্রকাশ করেছে, ৬১ বছর বয়সী এই অভিনেতার ফুসফুসে ক্যানসার ধরা পড়েছে। সেদিন চিকিৎসকরা জানিয়েছিলেন স্টেজ থ্রি-তে ধরা পড়েছে এই অভিনেতার ক্যানসার। কিন্তু পরবর্তিতে চিকিৎসকরা বলেছেন, ‘তৃতীয় নয়, চতুর্থ পর্যায়ে তার ক্যানসার’।

বিজ্ঞাপন

‘লাগে রহো মুন্না ভাই’ ছবিতে সঞ্জয় দত্ত, আরশাদ ওয়ারসি ও বিদ্যা বালান

ফুসফুসে ক্যানসারের কথা জানতে পেরেই তড়িঘড়ি চিকিৎসার জন্য আমেরিকার হাসপাতালে যাওয়ার কথা ভেবেছিলেন সঞ্জয় দত্ত। কিন্তু মুম্বাই হামলায় সাজাপ্রাপ্ত হওয়ায় তাকে আমেরিকার ভিসা দিতে রাজি হয়নি আমেরিকার দুতাবাস। তাই সিঙ্গাপুরে চিকিৎসা করাতে যাওয়ার কথা ভেবেছেন সঞ্জয়।

এদিকে অনুরাগীদের চিন্তা করতে বারণ করেছেন সঞ্জয়। লড়াকু মানসিকতা দেখিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে আসার আশ্বাস দিয়েছেন তিনি। ইতিমধ্যেই তিনি ও মান্যতা অনুরাগীদের গুজব না ছড়ানোর আরজি জানিয়েছেন। তবে সোশ্যাল মিডিয়ায় বহু অনুরাগী তার আরোগ্য কামনা করছেন। তাদের প্রার্থনা- ক্যানসারকে হার মানানো এই ১০ শতাংশের তালিকাতেই সঞ্জয় দত্তের নাম থাকুক।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন