বিজ্ঞাপন

আনসার আল ইসলামের জেলা কমান্ডার র‌্যাবের হাতে গ্রেফতার

August 19, 2020 | 6:52 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর গাবতলী থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের কমান্ডারকে গ্রেফতার করেছে র‌্যাব। তার নাম জাহাঙ্গীর ওরফে সাকিব ওরফে নিশা স্যার।

বিজ্ঞাপন

বুধবার (১৯ আগস্ট) দুপুর ১টার দিকে গাবতলী বাস স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানায় র‌্যাব। র‌্যাব-৪-এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৭ জুলাই অভিযান চালিয়ে আনসার আল ইসলামের পাঁচ সদস্যকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে র‌্যাব ১৪ আগস্ট চাঁপাইনবাবগঞ্জ জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে আরও তিন জনকে গ্রেফতার করে। সেই সূত্র ধরে র‌্যাব জানতে পারে, চাঁপাইনবাবগঞ্জ জেলা কমান্ডার সাকিব উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে বৈঠক করতে ঢাকায় আসছে। এই তথ্যের ভিত্তিতে র‌্যাব গাবতলী এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করে জাহাঙ্গীরকে।

বিজ্ঞাপন

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর ওরফে সাকিব র‌্যাবকে জানান, তিনি দীর্ঘদিন ধরে নিষিদ্ধ এই সংগঠনটির সঙ্গে যুক্ত। স্থানীয় একটি মাদরাসা থেকে আলিম পাস করে ‘আনসার আল ইসলামে’ তার এক সহযোগীর ওয়ার্কশপে কাজ করছিলেন। ছয় বছর ধরে ‘আনসার আল ইসলামে’র সঙ্গে যুক্ত থেকে ২০ থেকে ২৫ জন সদস্যের একটি ইউনিট চালানোর পাশাপাশি নিষিদ্ধ সংগঠনটির চাঁপাইনবাবগঞ্জ জেলার আমির হিসেবে নিয়মিত উচ্চ পর্যায়ের নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে আসছিলেন।

র‌্যাব জানিয়েছে, গ্রেফতারের সময় জাহাঙ্গীর ওরফে সাকিবের কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, লিফলেট, ব্যাগ ও মোবাইল ফোন উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন