বিজ্ঞাপন

সগিরা মোর্শেদ হত্যা মামলায় অভিযোগ গঠন পিছিয়ে ২১ সেপ্টেম্বর

August 26, 2020 | 4:17 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ৩১ বছর আগে সগিরা মোর্শেদ হত্যার ঘটনায় চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানি আরও একবার পিছিয়েছে। আগামী ২১ সেপ্টেম্বর এই শুনানির জন্য দিন নির্ধারণ করেছেন আদালত।

বিজ্ঞাপন

বুধবার (২৬ আগস্ট) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ নতুন এই দিন নির্ধারণ করে দেন।

এদিন মামলাটির অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারিত ছিল। কিন্ত মামলার এক আসামি অসুস্থ থাকায় আদালতে উপস্থিত হতে পারেননি। ফলে শুনানির জন্য সময় আবেদন করেন তার আইনজীবীরা। আবেদন মঞ্জুর করে আদালত অভিযাগ গঠনের শুনানির জন্য ২১ সেপ্টেম্বর দিন নির্ধারণ করে দেন।

১৯৮৯ সালের ২৫ জুলাই বিকেল ৫টার দিকে সগিরা মোর্শেদ সালাম (৩৪) বাসা থেকে বের হন। দ্বিতীয় শ্রেণি পড়ুয়া মেয়ে সারাহাত সালমাকে বাসায় আনতে রিকশায় চড়ে ভিকারুননিসা স্কুল অ্যান্ড কলেজের দিকে যাচ্ছিলেন। স্কুলের সামনে পৌঁছাতেই অজ্ঞাতনামা দুষ্কৃতিকারীরা তার হাতের বালা ধরে টান দেয়। বালা দিতে অস্বীকার করায় সগিরাকে গুলি করা হয়। পরে তাকে উদ্ধার করে মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় সগিরা মোর্শেদের স্বামী আব্দুস সালাম চৌধুরী রমনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ ৩০ বছর পর এই হত্যা রহস্য উদঘাটন করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। হত্যা রহস্য উদঘাটনের পর পিবিআই জানায়, পারিবারিক দ্বন্দ্বের জের ধরে সগিরা মোর্শেদকে তার বড় ভাসুর ডা. হাসান আলী চৌধুরী ভাড়াটে খুনি দিয়ে খুন করান।

গত ১৬ জানুয়ারি পিবিআইয়ের পুলিশ পরিদর্শক রফিকুল ইসলাম আদালতের জিআর শাখায় এই মামলার চার্জশিট জমা দেন। চার্জশিটে চার আসামি— আনাস মাহমুদ ওরফে রেজওয়ান (৫৯), ডাক্তার হাসান আলী চৌধুরী (৭০) ও তার স্ত্রী সায়েদাতুল মাহমুদ ওরফে শাহীন (৬৪) এবং মারুফ রেজার মৃত্যুদণ্ডের সুপারিশ করা করা হয়।

গত ৯ মার্চ ঢাকা মহানগর দায়রা জজের বিচারক মামলাটিতে পিবিআইয়ের দেওয়া অভিযোগপত্র গ্রহণ করেন। ১৫ মার্চ অভিযোগ গঠনের শুনানির জন্য দিন নির্ধারণ করে দেওয়া হয়। তবে এরপর থেকে সেই শুনানি পেছাচ্ছেই। প্রথম সেই তারিখের পর শুনানির জন্য নতুন তারিখ পড়েছে ছয় মাস পর।

বিজ্ঞাপন

আরও পড়ুন-

৩০ বছর পর হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন

সগিরা মোর্শেদ হত্যা মামলার চার্জশিট আদালতে

সগিরা মোর্শেদ হত্যা মামলার চার্জ শুনানি ১৫ মার্চ

বিজ্ঞাপন

৩০ বছর পর সগিরা হত্যার রহস্য উদঘাটন, আদালতে চার্জশিট

সগিরা মোর্শেদ হত্যা মামলায় হাইকোর্টেও হয়নি মারুফ রেজার জামিন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন