বিজ্ঞাপন

বিসিবি’কে স্বাস্থ্য অধিদফতরের ইতিবাচক সাড়া

September 12, 2020 | 5:59 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কা সিরিজ সামনে রেখে সদ্য ঢাকায় ফেরা জাতীয় দলের তিন কোচিং স্টাফের কোয়ারেনটাইনের সময় কমাতে স্বাস্থ্য অধিদফতর বরাবর আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। ভালো খবর হলো, টাইগার ক্রিকেট প্রশাসনের আবেদনে মৌখিকভাবে ইতিবাচক সাড়া দিয়েছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদফতর। এখন অপেক্ষা কেবল লিখিত অনুমতি পত্রের। যা কীনা দু-এক দিনের মধ্যেই হাতে পাওয়া যাবে বলে আশা করছে বিসিবি।

বিজ্ঞাপন

লঙ্কা সিরিজ উপলক্ষ্যে দলের সঙ্গে যোগ দিতে গত রোববার রাতে দক্ষিণ আফ্রিকা থেকে ঢাকায় পৌঁছেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো ও ফিল্ডিং কোচ রায়ান কুক। এক দিন বাদে ওয়েস্ট ইন্ডিজ থেকে কর্মস্থলে ফিরেছেন পেস বোলিং কোচ ওটিস গিবসনও। কিন্তু অতিমারিকালে সরকারি বিধি মোতাবেক এই তিনজনই রয়েছেন ১৪ দিনের কোয়ারেনটাইনে।

এদিকে শ্রীলঙ্কা সিরিজের সময়ও ঘনিয়ে এসেছে। লঙ্কানদের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টেস্ট সামনে রেখে সেই ১৯ জুলাই থেকে কোচহীন ব্যক্তিগত অনুশীলন করে আসছেন মুমিনুল-মুশফিকরা। সেটাও তো তদারকি করতে হবে। কিন্তু সেটা করতে হলে অবশ্যই তাদের কোয়ারেনটাইনের সময় কমিয়ে আনতে হবে।

অতীব গুরুত্বপূর্ণ এই বিষয়টি বিবেচনায় নিয়েই স্বাস্থ্য অধিদফতর বরাবর বিদেশি কোচিং স্টাফদের কোয়ারেনটাইনের সময় কমানোর আবেদন করেছিল লাল সবুজের ক্রিকেটের সর্বোচ্চ প্রশাসন। এবং তাদের আবেদনের প্রক্ষিতে তারা ইতিবাচক সাড়াও দিয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (১২ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমকে এতথ্য দিলেন বিসিবি’র সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

তিনি জানালেন, ‘স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট যারা আছেন তাদের কাছ থেকে আমরা মৌখিকভাবে ইতিবাচক সাড়াই পেয়েছি। তবে তারা কিছু ডকুমেন্ট চেয়েছেন। তা আমরা দিয়েছি। আশা করছি আগামী দুই-এক দিনের মধ্যে আমরা তাদের অনুমতি পেয়ে যাব।’

বিদেশি কোচিং স্টাফের অপর দুই সদস্য ট্রেনার নিক লি ও ফিজিও জুলিয়ান ক্যালেফাতো ঢাকায় ফিরেছেন গত মাসের শেষ সপ্তাহে। ইতোমধ্যে তাদের কোয়ারেটাইনও শেষ হয়ে এসেছে। তবে বিসিবি’র নেওয়া প্রথম ধাপের করোনা পরীক্ষায় পজিটিভ হওয়ায় আইসোলেশনে আছেন ইংলিশ ট্রেনার নিক লি।

বিজ্ঞাপন

এদিকে স্পিন বোলিং কোচ ডেনিয়েল ভেট্টরি ও নবনিযুক্ত ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলানের নিউজিল্যান্ড থেকে সরাসরি শ্রীলঙ্কায় দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে। অতএব তাদের কোয়ারেনটাইনের সুরাহা লঙ্কান ক্রিকেট বোর্ডের স্বাস্থ্য প্রোটোকল অনুযায়ীই হবে।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন