বিজ্ঞাপন

রবির ৫২৪ কোটি টাকার আইপিও অনুমোদন

September 24, 2020 | 12:12 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের জন্য মোবাইল কোম্পানি রবি আজিয়াটা লিমিটেডকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানিটি ১০ টাকার অভিহিত মূল্যে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা উত্তোলন করবে।

বিজ্ঞাপন

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিএসইসি‘র কমিশন সভায় এ অনুমোদন দেয়া হয়। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

মোহাম্মদ রেজাউল করিম বলেন, রবি আজিয়াটা লিমিটেড পুঁজিবাজারে অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর মাধ্যমে ৫২৩ কোটি ৭৯ লাখ ৩৩ হাজার ৩৪০ টাকা সংগ্রহ করবে। এই টাকা দিয়ে কোম্পানিটি নেটওয়ার্ক সম্প্রসারণ এবং আইপিও খরচ পরিচালনা করা হবে। কোম্পানিটি পুঁজিবাজারে ৫২ কোটি ৩৭ লাখ ৯৩ হাজার ৩৩৪টি সাধারণ শেয়ার আইপিও'তে ইস্যু করবে। এর মধ্যে ১৩ কোটি ৬০ লাখ ৫০ হাজার ৯৩৪টি শেয়ার কোম্পানির কর্মকর্তা-কর্মচারীদের দেয়া হবে।

বিজ্ঞাপন

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইডিএলসি ইনভেস্টমেন্ট। ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত বছরে রবির শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৪ পয়সা। পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২ টাকা ৬৪ পয়সা।

সারাবাংলা/জিএস/এসবি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন