বিজ্ঞাপন

জমি নিয়ে বিরোধের জেরে কৃষক খুন

October 5, 2020 | 9:32 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজবাড়ী: জেলার বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশীয়াবাড়ি গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে রবিউল ইসলাম রব ফকির (৩৮) নামে এক কৃষককে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষ। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচজন। আহতদের রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

আহতরা হলেন – বকশীয়াবাড়ি গ্রামের মৃত আবুল ফকিরের ছেলে শরীফুল ফকির (৩৫), তোফাজ্জেল ফকিরের ছেলে মিরাজ ফকির (৩৫), মৃত আজিজ মন্ডলের ছেলে মোজাহার মন্ডল (৪২), মোজাফ্ফর হোসেন (৪০) ও মৃত মাহাবুব ফকিরের ছেলে মানিক ফকির (৩৫)।

এদিকে হাসপাতালে চিকিৎসাধীন আহত মানিক ফকির সারাবাংলাকে জানান, মৃত রবিউল তার আপন চাচাতো ভাই। রবিউল তাদের আরেক সৎ চাচাতো ভাই সাদ্দামের কাছ থেকে ২০১৩ সালে আট শতাংশ জমি দলিলমূলে কিনে নেন। কিন্তু, সাদ্দাম রবিউলকে ওই জমির দখল না দিয়ে অন্য আরেকজনের কাছে ফের বিক্রি করে দেন। বিষয়টি নিয়ে ওইসময় থেকেই রবিউল ও সাদ্দামের মধ্যে বিরোধ চলে আসছিল। স্থানীয়ভাবে কয়েকবার সালিশে বসলেও বিরোধটি মীমাংসা হয়নি।

ওই বিরোধের জের ধরে রোববার (৪ অক্টোবর) বিকেল সাড়ে চারটার দিকে রবিউল ও সাদ্দাম গ্রুপের মধ্যে মারামারি হয়। মারামারির এক পর্যায়ে সাদ্দামের নেতৃত্বে তার গ্রুপের লোকজন রবিউলসহ তার গ্রুপের লোকজনকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে। পরিবারের লোকজন রবিউলসহ আহত ছয়জনকে উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে এলে দায়িত্বরত চিকিৎসক রবিউলকে মৃত ঘোষণা করেন। বাকি পাঁচজনকে হাসপাতালে ভর্তি করা হয়।

বিজ্ঞাপন

এ ব্যাপারে রাজবাড়ী সদর হাসপাতালে জরুরি বিভাগের ইনচার্জ আব্দুল্লাহ্ আল মামুন সারাবাংলাকে জানান, মৃত রবিউলের দুই হাতের বাহুতে ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন অন্য পাঁচজনের শরীরেও ধারালো অস্ত্রের কোপের চিহ্ন রয়েছে।

অন্যদিকে, বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তারিকুজ্জামান সারাবাংলাকে জানান, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী সদর হাসপাতাল মর্গে পাঠানোর প্রক্রিয়া চলছে। হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের সনাক্ত করে গ্রেফতারের চেষ্টা চলছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন