বিজ্ঞাপন

দুর্দান্ত প্রত্যাবর্তনে সেমিতে জোকোভিচ

October 8, 2020 | 7:58 pm

স্পোর্টস ডেস্ক

আরও একধাপ এগিয়ে ফ্রেঞ্চ ওপেনের সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন দুর্দান্ত ফর্মে থাকা নোভাক জোকোভিচ। স্পেনের পাবলো কারেনো বুস্তাকে হারিয়ে শেষ চারের টিকিট নিশ্চিত করেছেন ১৭ বার গ্র্যান্ড স্লাম জেতা সার্বিয়ান তারকা।

বিজ্ঞাপন

এই পাবলো কারেনো বুস্তাকে মনে মনে ‘সাক্ষাৎ দুর্ভাগ্য’ই ভাববেন হয়তো জোকোভিচ! অনেকদিন ধরেই দারুণ ফর্মে থাকা বিশ্বের এক নম্বর তারকা গত ইউএস ওপেনেও খেলছিলেন অপ্রতিরোধ্য টেনিস। রাফায়েল নাদাল, রজার ফেদেরারের মতো তারকারা ছিলেন না সেই টুর্নামেন্টে বলে জোকোভিচকেই চ্যাম্পিয়ন ধরে নিয়েছিলেন অনেকে। কিন্তু শেষ ষোলোতে এই বুস্তার বিপক্ষে ম্যাচেই অনিচ্ছাকৃতভাবে লাইন জাজকে আঘাত করে ডিসকোয়ালিফাইড হয়ে গেলেন জোকার।

আজ ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে বুস্তার মুখোমুখি হওয়ার আগে হাতের মাংশপেশিতে চোট পান জোকোভিচ। ৩৩ বছর বয়সী তারকাকে কোটে আসতে দেখা গেল টেপ পেঁচিয়ে। বারবার ম্যাসাজ নিতে হচ্ছিল তাকে। চোটের কারণেই কিনা প্রথম সেটটা হেরে গেলেন ৪-৬ ব্যবধানে।

তবে নাম্বার ওয়ান টেনিস খেলোয়াড় তারপর ঘুরে দাঁড়িয়েছেন দারুণভাবে। শেষ পর্যন্ত ৪-৬, ৬-২, ৬-৩, ৬-৪ গেমে ম্যাচ জিতে নিয়েছেন জোকোভিচ। সেমিতে তার প্রতিপক্ষ গ্রিসের স্তেফানসো সিৎসিপাসে। রাশিয়ার আন্দ্রে রুবলেভকে ৭-৫, ৬-২, ৬-৩ গেমে হারিয়ে প্রথমবারের মতো ফরাসি ওপেনের সেমিতে উঠেছেন গ্রিস তারকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন