বিজ্ঞাপন

মালিক-আমির আবারও পাকিস্তান দলের বাইরে

November 11, 2020 | 8:47 pm

স্পোর্টস ডেস্ক

তবে কী শেষের ডাক শুনতে পেলেন শোয়েব মালিক, মোহাম্মদ আমির? বয়স ৩৮ ছাড়িয়ে গেছে বলে শোয়েব মালিকের পাকিস্তান দলে ডাক পাওয়া নিয়ে প্রশ্ন তুলে আসছেন অনেকেই। গত ইংল্যান্ড সফরে ভালো করতে না পারাতে প্রশ্ন আরও জোড়ালো হয়েছিল। ঘরের মাটিতে জিম্বাবুয়ে সিরিজের দলে জায়গা হয়নি মালিকের। আসন্ন নিউজিল্যান্ড সফরের দলেও মালিককে উপেক্ষা করল পিসিবি। জিম্বাবুয়ে সিরিজের দলে না থাকা অভিজ্ঞ পেসার মোহাম্মদ আমিরও নেই নিউজিল্যান্ড সফরের পাকিস্তান দলে।

বিজ্ঞাপন

ম্যাচ ফিক্সিংয়ের দায়ে নিষিদ্ধ আমিরকে দলে ফেরাতে অনেক কাঠখড় পোড়াতে হয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি)। পূনরায় দলে ফিরে শুরুতে ভালো পারফর্মই করছিলেন আমির। তবে পরে ধার হারিয়ে ফেলেন। এর মধ্যেই টেস্ট থেকে হঠাৎ অবসর নিয়ে নেন ২৮ বছর বয়সী পেসার।

বিষয়টা একদমই ভালো চোখে দেখেনি পিসিবি। কারণ সেই সময়টাতে ভালো করতে পারছিলেন না পাকিস্তানের তরুণ পেসাররা। আমিরের অভিজ্ঞতা খুব করেই দরকার ছিল পাকিস্তানের। এসব কারণেই আমিরকে রঙিন পোশাকের দলে উপেক্ষা কিনা কে জানে! অবশ্য সম্প্রতি ফর্মটাও ভালো যাচ্ছে না তারকা পেসারের।

মালিক, আমিরের সঙ্গে নিউজিল্যান্ড সফরের দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ আসাদ শফিকও। পাকিস্তানের হয়ে টানা টেস্ট ম্যাচ খেলার রেকর্ড (৭২ ম্যাচ) গড়া শফিকও বাদ পড়েছেন অফ ফর্মের কারণে।

বিজ্ঞাপন

নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট খেলবে পাকিস্তান। একত্রে দুই ফরম্যাটের দল ঘোষণা করা হয়েছে। দলে নতুন মুখ আমাদ বাট, দানিশ আজিজ, ইমরান বাট ও রোহেল নাজির।

ডিসেম্বরের ১৮ তারিখে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে সিরিজ। দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি যথাক্রমে ২০ ও ২২ ডিসেম্বর। দুই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে ২৬ ডিসেম্বর। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ৩ জানুয়ারী।

পাকিস্তান দল:

বিজ্ঞাপন

আবিদ আলী, আব্দুল্লাহ শফিক, ফখর জামান, ইমাম-উল হক, শান মাসুদ, জিশান মালিক, বাবর আজম (অধিনায়ক), আজহার আলী, দানিশ আজিজ, ফাওয়াদ আলম, হায়দার আলী, নাসিম শাহ, হারিস সোহেল, হুসেইন তালাত, ইফতিখার আহমেদ, ইমরান বাট, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ রিজওয়ান, রোহেল নাজির, সরফরাজ আহমেদ, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, শাহীন শাহ আফ্রিদি, শাদাব খান, উসমান কাদির, ইয়াসির শাহ, জাফর গহর, আমাদ বাট, ফাহিম আশরাফ, হারিস রউফ, মোহাম্মদ আব্বাস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ মুসা, সোহেল খান।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন