বিজ্ঞাপন

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ: মজনুর বিরুদ্ধে রায় ১৯ নভেম্বর

November 12, 2020 | 1:13 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর কুর্মিটোলা এলাকায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে ধর্ষণের ঘটনার দায়ের করা মামলার আসামি মজনুর বিরুদ্ধে রায় ঘোষণা হবে আগামী বৃহস্পতিবার (১৯ নভেম্বর)।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক বেগম মোসা. কামরুন্নাহারের আদালত মামলাটির যুক্তিতর্ক শুনানি শেষে রায়ের এই তারিখ নির্ধারণ করেন।

এর আগে, গত ৫ নভেম্বর মজনুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ শেষ করেন ট্রাইব্যুনাল। মামলাটিতে ২৪ জন সাক্ষীর মধ্যে ২০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ করেছেন আদালত।

গত ২৬ আগস্ট ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭-এর বিচারক এই মামলার আসামি মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর আগে গত ১৬ মার্চ মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আবু সিদ্দিক ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) আদালতের সংশ্লিষ্ট শাখায় চার্জশিট জমা দেন।

বিজ্ঞাপন

গত ৫ জানুয়ারি বিকেল ৫টা ৪০ মিনিটের দিকে ওই ঢাবি শিক্ষার্থী শেওড়া এলাকায় তার বান্ধবীর বাসায় যাওয়ার উদ্দেশে বিশ্ববিদ্যালয়ের বাসে করে রওনা দেন। সন্ধ্যা ৭টার দিকে বাসটি ক্যান্টনমেন্ট থানার কুর্মিটোলা বাস স্ট্যান্ডে থামে। ওই শিক্ষার্থী বাস থেকে নেমে ফুটপাত দিয়ে হেঁটে যাওয়ার সময় আর্মি গলফ ক্লাব মাঠ সংলগ্ন স্থানে পৌঁছালে পেছন দিক থেকে অজ্ঞাতনামা এক ব্যক্তি পেছন থেকে তার গলা চেপে ধরে মাটিতে ফেলে দেয়। এসময় ওই শিক্ষার্থী অজ্ঞান হয়ে পড়লে আসামি তাকে ধর্ষণ করে। জ্ঞান ফিরলে তাকে প্রচণ্ড মারধর করা হয়।

একপর্যায়ে ওই শিক্ষার্থী ঘটনাস্থল থেকে দৌড়ে রাস্তা পেরিয়ে রিকশা নিয়ে তার সহপাঠীর বাসায় যান। সেখান থেকে সহপাঠীদের সহযোগিতায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

পরদিন ৬ জানুয়ারি ওই তরুণীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেন। ওই দিনই ক্যান্টনমেন্ট থানা পুলিশ মামলাটি তদন্তের জন্য ডিবি পুলিশের কাছে হস্তান্তর করে।

বিজ্ঞাপন

এ ঘটনায় একাধিক ব্যক্তিকে সন্দেহভাজন হিসেবে আটক করেছিল র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। পরে তাদের মধ্য থেকে মজনুকে ধর্ষক হিসেবে শনাক্ত করেন ধর্ষণের শিকার ওই ঢাবি শিক্ষার্থী। র‌্যাব জানায়, ৮ জানুয়ারি ভোর ৪টা ৫০ মিনিটে রাজধানীর শেওড়া এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি একজন ‘সিরিয়াল রেপিস্ট’। এর আগেও বিভিন্ন সময় ভিক্ষুক ও প্রতিবন্ধী নারীদের তিনি ধর্ষণ করেছেন।

মামলার একমাত্র আসামি হিসেবে মজনু বর্তমানে কারাগারে রয়েছেন।

আরও পড়ুন-

‘ধর্ষক’ মজনু ৭ দিনের রিমান্ডে

বিজ্ঞাপন

‘ধর্ষক’ মজনু আদালতের গারদ খানায়

ধর্ষক মজনুর ১০ দিনের রিমান্ডে চায় ডিবি

সব আলামত মিলছে ধর্ষক মজনুর সঙ্গে: ডিবি

‘ঢাবি শিক্ষার্থীর ছাড়পত্র বিষয়ে সিদ্ধান্ত বৃহস্পতিবার’

শিশু, প্রতিবন্ধী ও নারী ভিক্ষুকদের টার্গেট করতো মজনু

ধর্ষক মজনু ৪০০ টাকায় বিক্রি করে ঢাবি শিক্ষার্থীর মোবাইল

অ্যাজমার কারণে মেয়েটিকে সহজেই কাবু করে ধর্ষক মজনু

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন