বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার নীতি পুলিশের আপত্তিতে বিগ ব্যাশে নেই সাকিব

November 17, 2020 | 10:50 am

স্পোর্টস ডেস্ক

জুয়াড়ির দেওয়া প্রস্তাবের তথ্য গোপন করায় এক বছরের জন্য সব ধরনের ক্রিকেটে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হয়েছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে গত মাসে সেই নিষেধাজ্ঞার সময় শেষ হয়েছে, তাই সাকিব আবারও ফিরতে পারবেন আন্তর্জাতিকসহ সব ধরনের ক্রিকেটে। তবে সহসায় তাঁর ফেরা হচ্ছে না বিগ ব্যাশে কারণ তাকে নিয়ে এখনও সন্দিহান ক্রিকেট অস্ট্রেলিয়ার নীতি পুলিশ বিভাগ।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ার ফ্রাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টিতে কোনো ক্রিকেটারকে দলে ভেড়ানোর আগে সবার আগে নীতি পুলিশের ছাড়পত্রের প্রয়োজন পড়ে। আর সেই ছাড়পত্রই পাননি সাকিব। অস্ট্রেলিয়ার দৈনিক গোল্ড কোস্ট বুলেটিন এমন খবরই জানিয়েছে।

সংবাদমাধ্যমটি আরও জানিয়েছে, নিষেধাজ্ঞা উঠে যাওয়ার পর সাকিবকে নিতে আগ্রহ দেখিয়েছিল বিগ ব্যাশের একটি দল। কিন্তু সিএর নৈতিক পুলিশ বিভাগের আপত্তিতে শেষ পর্যন্ত সেটি আর এগোয়নি। যদি কোনো খেলোয়াড় অনৈতিক কর্মকাণ্ডের কারণে শাস্তি পেয়ে থাকেন, তাঁদের খেলার ব্যাপারে সিএ’র নৈতিক পুলিশ বিভাগ সাধারণত অনুমতি দেয় না। সাকিবের সাম্প্রতিক অতীতই হয়তো তাদের নিরুৎসাহিত করেছে।

বিজ্ঞাপন

সাকিবের নিষেধাজ্ঞা আইসিসি তুলে নিয়েছে ইতোমধ্যেই আর সেই সঙ্গে তাঁর হারানো রাজত্বও ফিরিয়ে দিয়েছে। নিষেধাজ্ঞা কাটিয়ে আইসিসি’র ওয়ানডে’র অলরাউন্ডারের র‍্যাংকিংয়ের শীর্ষস্থানে ফিরেছেন সাকিব, আর টি-টোয়েন্টিতে ফিরেছেন দুই নাম্বার দিয়ে। তাকে নিয়ে ফ্রাঞ্চাইজিরা যে কাড়াকাড়ি করবে তা বেশ অনুমেয়ই, তবে নীতি পুলিশের অনাপত্তিতে সাকিবকে বিগ ব্যাশেই দেখা যাবে না।

আগামী ১০ ডিসেম্বর থেকে নতুন কিছু নিয়ম এনে শুরু হচ্ছে এবারের বিগ ব্যাশ। এই টুর্নামেন্টে সাকিবকে দেখার সম্ভাবনা তাই নেই। এর আগে মেলবোর্ন রেনেগেডস ও অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে বিগ ব্যাশ খেলেছিলেন শীর্ষ এই অলরাউন্ডার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন