বিজ্ঞাপন

ঢাকা মহানগর উত্তর আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা [তালিকাসহ]

November 18, 2020 | 9:11 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের ঢাকা মহানগর উত্তর শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচির নেতৃত্বাধীন এই কমিটিতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্য সাদেক খান ও আসলামুল হকসহ ১১ জনকে সহসভাপতি নির্বাচিত করা হয়েছে। কমিটিতে যুগ্ম সাধারণ সম্পাদক হয়েছেন হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু।

বিজ্ঞাপন

বুধবার (১৮ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ এই কমিটির অনুমোদন দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওবায়দুল কাদের পূর্ণাঙ্গ কমিটির প্রতি আশাবাদ জানিয়ে বলেন, আশা করি এই কমিটির নবনির্বাচিত সব সদস্য নিষ্ঠা, শৃঙ্খলা, আন্তরিকতা ও সততার সঙ্গে নিজ নিজ দায়িত্ব পালনে সচেষ্ট হবেন এবং সবার ঐক্যবদ্ধ  প্রচেষ্টয় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগকে আরও সুদৃঢ় সংগঠিত ও শক্তিশালী সংগঠনে পরিণত করবেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে দেশরত্ন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্য শোষণ বঞ্চনা ও দুর্নীতিমুক্ত একটি উন্নত সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ বিনির্মাণের সংগ্রামে জনগণকে সম্পৃক্ত এবং ঐক্যবদ্ধ করতে নতুন নেতৃত্ব যথাযথ ভূমিকা পালন করবে বলে বিশ্বাস করি।

উপদেষ্টা পরিষদ

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের ১৭ সদস্যের মধ্যে ১৬ জনের নাম ঘোষণা করা হয়েছে। তারা হলেন— কামাল আহমেদ মজুমদার, সাদেক খান, আতিকুল ইসলাম আতিক, আকবর হোসেন পাঠান ফারুক, মুকুল চৌধুরী, শহীদুল্লাহ ভূঁইয়া, আবুল হাসেম চেয়ারম্যান, শফিউল্ল্যাহ শফি, শেখ মুজিবুর রহমান, লিয়াকত আলি, হায়দার আলী খান, বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ, আবুল কাশেম, অ্যাডভোকেট আবু হানিফ ও নুরুন নাহার খান।

বিজ্ঞাপন

কার্যনির্বাহী সংসদ

কমিটির কার্যনির্বাহী সংসদের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি। কমিটির সহসভাপতির দায়িত্বে যারা রয়েছেন তারা হলেন— আসাদুজ্জামান খান কামাল, আলহাজ্ব সাদেক খান, আসলামুল হক,  আব্দুল কাদের খান, নাজিম উদ্দিন, জাহানারা বেগম, ওয়াকিল উদ্দিন, মফিজ উদ্দিন আহম্মদ, আনোয়ার হোসেন মজুমদার, হাজী মো. বশির আহমেদ ও বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম খান।

যুগ্মসাধারণ সম্পাদক হাবিব হাসান, মতিউর রহমান মতি ও জহিরুল হক জিল্লু। সম্পাদকমণ্ডলীর সদস্যদের মধ্যে আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আনিসুর রহমান, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মনির হোসেন, তথ্য ও গবেষণা সম্পাদক মিনহাজুল ইসলাম মিজু (মিজানুল ইসলাম মিজু), ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এস এম মাহবুব আলম, দফতর সম্পাদক উইলিয়াম প্রলয় সমদ্দার বাপ্পী, ধর্ম বিষয়ক সম্পাদক সুলতান আহমেদ আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, বন ও পরিবেশ সম্পাদক আব্দুল মতিন হাওলাদার।

সম্পাদকমণ্ডলীর বাকি সদস্যদের মধ্যে রয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক নাজমুল হাসান ভূইয়া জুয়েল, মহিলা বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মেহেরুন্নেসা মেরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এসএম তোফাজ্জল হোসেন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল গাফফার, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক অধ্যক্ষ এম এ সাত্তার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক খসরু চৌধুরী, শ্রম সম্পাদক জাহাঙ্গীর আলম মনজু, সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট রোকেয়া সুলতানা পলি, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক কর্নেল কানিজ ফাতেমা এবং সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, মিজানুর রহমান মিজান ও এ বি এম মাজহার আনাম।

বিজ্ঞাপন

কমিটির সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক এম এ হামিদ, সহদফতর সম্পাদক আবদুল আউয়াল শেখ, কোষাধক্ষ্য ইঞ্জিনিয়ার সালাম চৌধুরী।

কমিটিতে সদস্য হিসেবে রয়েছেন— আমির হোসেন মোল্লা, কেরামত আলী দেওয়ান, এম এম রাজু আহমেদ, এ কে এম দেলোয়ার হোসেন, ইসমাইল হোসেন, ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল, এম সাইফুল্লা সাইফুল, রফিকুল ইসলাম বেপারী, হাজী আব্দুল ওয়াসেক, মো. আবুল কাশেম, ইজাজ উদ্দিন আহমেদ, শাহরুখ মিরাজ, রবিউল ইসলাম রবি, আবুল হাসনাত, আবদুল গফুর মিয়া, এম এ মান্নান, এ এ এস এম সারোয়ার আলম, ইকবাল হোসেন তিতু, জাহাঙ্গীর আলম, ওবায়দুর রহমান, হিমাংশু কিশোর দত্ত, আদম তমিজি হক, ফরিদ আহমেদ, সাইফুদ্দিন আহমেদ টিপু, ফয়েজ আহমেদ, নাসিমুল হক কুসুম, আফরোজা খন্দকার, আতাউর রহমান খান বোরহান, জয় সেন বড়ুয়া, মো. মহিবুল হাসান, আবু ইলিয়াস রাব্বানী লিখন, মিজানুর রহমান চান, মো. ফারুক মিলন, আব্দুল্লাহ আল মনির মুকুল, কাজী সালাহউদ্দীন পিন্টু, দেওয়ান মোহাম্মদ আরিফুল ইসলাম (কারী)।

পূর্ণাঙ্গ কমিটি দেখুন এখানে

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন