বিজ্ঞাপন

এনআইডি জালিয়াতির মামলায় ডা. সাবরিনার জামিন, জানা গেল ২১ দিন পর

December 13, 2020 | 6:11 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: তথ্য গোপন ও জালিয়াতির মাধ্যমে দুইটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নেওয়ার অভিযোগে জেকেজি হেলথকেয়ারের ‘চেয়ারম্যান’ ডা. সাবরিনা শারমিন হুসাইন ওরফে সাবরিনা আরিফ চৌধুরী জামিন পেয়েছেন। তবে ডা. সাবরিনা আরও কয়েকটি মামলার আসামি। সেগুলোতে জামিন না পাওয়ায় এখনই কারামুক্ত হতে পারছেন না তিনি।

বিজ্ঞাপন

এদিকে, এনআইডি জালিয়াতির এই মামলায় ডা. সাবরিনাকে আদালত জামিন দিয়েছেন গত ২২ নভেম্বর। তবে ২১ দিন পর এসে আজ রোববার (১৩ ডিসেম্বর) তার জামিনের বিষয়টি জানাজানি হয়েছে।

ডা. সাবরিনার জামিন আবেদনের শুনানি নিয়ে গত ২২ নভেম্বর ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল ২০ হাজার টাকা মুচলেকায় জামিনের আদেশ দেন। এর আগে এই মামলায় জামিন আবেদন করলেও তা নামঞ্জুর করেছিলেন আদালত।

রোববার (১৩ ডিসেম্বর) ডা. সাবরিনার আইনজীবী প্রণব কান্তি ভৌমিক সারাবাংলাকে জামিনের এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ২২ নভেম্বর আদালত তার জামিন মঞ্জুর করেন। কিন্তু কারামুক্ত হতে হলে তাকে আরও কয়েকটি মামলায় জামিন পেতে হবে।

বিজ্ঞাপন

অন্যান্য মামলার মধ্যে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ডা. সাবরিনাসহ আট জনের বিরুদ্ধে করোনাভাইরাসের নমুনা পরীক্ষা নিয়ে প্রতারণার মামলাটি সাক্ষগ্রহণ পর্যায়ে রয়েছে।

নির্বাচন কমিশনের দায়ের করা এই মামলায় প্রতিবেদন দাখিলের তারিখ একাধিকবার পিছিয়েছে। সবশেষ গতকাল শনিবার (১২ ডিসেম্বর) এই মামলার প্রতিবেদন দাখিলের তারিখ ছিল। তবে এদিনও পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি। আদালত প্রতিবেদন দাখিলের জন্য ৩ জানুয়ারি তারিখ নির্ধারণ করেছেন।

করোনাভাইরাস (কোভিড-১৯) নমুনা পরীক্ষা নিয়ে জালিয়াতি উদঘাটনের ঘটনায় গ্রেফতারের পর দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধানে জানা যায়, ডা. সাবরিনা চৌধুরী মিথ্যা তথ্য দিয়ে নিজের নামে দু’টি এনআইডি নিয়েছেন। এর মধ্যে তিনি দ্বিতীয় এনআইডি নিয়েছেন ২০১৬ সালের ভোটার তালিকা হালনাগাদের সময়। দু’টি এনআইডিতে নিজের নাম এক হলেও মা-বাবা ও স্বামীর নামে ভিন্নতা রয়েছে। দুই এনআইডি’র ঠিকানাও আলাদা। দু’টি এনআইডিতে তার বয়সের পার্থক্য রয়েছে প্রায় পাঁচ বছর। দুদক বিষয়টি জানতে পেরে বিস্তারিত জানতে চেয়ে চিঠি দেয় ইসি’কে।

বিজ্ঞাপন

পরে নির্বাচন কমিশন বিষয়টি খতিয়ে দেখার পর এ অভিযোগের সত্যতা পায়। তার দুইটি এনআইডিই ব্লক করে দেওয়া হয়। পরে গত ৩০ আগস্ট রাতে ডা. সাবরিনার বিরুদ্ধে ইসি’র পক্ষ থেকে বাড্ডা থানায় মামলা দায়ের করেন গুলশান থানার নির্বাচন কর্মকর্তা মমিন মিয়া। আদালতের অনুমতিতে ডা. সাবরিনাকে এ মামলায় দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। মামলায় এর আগেও আবেদন করে জামিন পাননি সাবরিনা।

ফাইল ছবি

সারাবাংলা/এআই/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন