বিজ্ঞাপন

করোনা সনদ ছাড়াই যাত্রী আনায় টার্কিশ এয়ারলাইন্সকে জরিমানা

January 15, 2021 | 11:10 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনাভাইরাস পরীক্ষার সনদ ছাড়া যাত্রী আনায় টার্কিশ এয়ারলাইন্সকে তিন লাখ টাকা জরিমানা করেছে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ম্যাজিস্ট্রেট কোর্ট।

বিজ্ঞাপন

শুক্রবার (১৫ জানুয়ারি) বিমানবন্দর সূত্রে জানা গেছে, ১৩ জানুয়ারি দুপুরে ইস্তাম্বুল থেকে টার্কিশ এয়ারলাইন্সের যে ফ্লাইটটি ঢাকা এসে পৌঁছায়, সেখানে তিন জন যাত্রীর সঙ্গে করোনা পরীক্ষার কোনো সনদ ছিল না। যাত্রীরা বাংলাদেশি একই পরিবারের সদস্য এবং যুক্তরাষ্ট্র থেকে যাত্রা করে ইস্তাম্বুল হয়ে ঢাকায় আসেন। ওই তিন যাত্রী যুক্তরাষ্ট্র থেকে যাত্রা করার আগে একজন ডাক্তারের কাছ থেকে চেকআপ করিয়ে এই মর্মে সনদ নেন যে করোনার কোনো লক্ষণ তাদের নেই। তবে তারা কেউ করোনা পরীক্ষার জন্য পিসিআর টেস্ট করেননি এবং তাদের কাছে করোনা পরীক্ষার কোনো সনদও ছিল না।

বিমানবন্দর সূত্র আরও জানিয়েছে, টার্কিশ এয়ারলাইন্স জানত যে পিসিআর টেস্ট রিপোর্ট ছাড়া কোনো যাত্রীকে ইস্তাম্বুল থেকে ঢাকাগামী ফ্লাইটে তুললে ওই ফ্লাইট ঢাকায় পৌঁছানোর পর জরিমানা গুনতে হবে। এটা জেনেই তারা ওই দিন ইস্তাম্বুলে ঢাকা আসতে ইচ্ছুক ১০ জন যাত্রীর সঙ্গে কোভিড পরীক্ষার সনদ না থাকায় তাদের অফলোড করে দিয়েছিল বলে জানায়। এরপরেও চেক-ইনের দায়িত্বে থাকা ব্যক্তিদের ভুলে যুক্তরাষ্ট্র থেকে যাত্রা করা তিন যাত্রী ঢাকায় চলে আসেন।

বিজ্ঞাপন

পরে সরকারের নির্দেশনা অমান্য করে পিসিআর টেস্টের রিপোর্ট ছাড়া যাত্রী আনায় টার্কিশ এয়ারলাইন্সকে তিন লাখ টাকা জরিমানা করেন বিমানবন্দরে কর্তব্যরত ম্যাজিস্ট্রেট। করোনা পরীক্ষা না করিয়ে যে তিন জন যাত্রী ঢাকায় এসেছেন, তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেনটাইনে পাঠানো হয়েছে।

সারাবাংলা/এসজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন