বিজ্ঞাপন

বেদনার নামান্তর হয়ে থাকল প্রথম সেশন

February 3, 2021 | 12:10 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম থেকে: কেমার রোচের লেংথ ডেলিভারিতে তামিম ইকবাল ৯ রানে তামিম ইকবাল ক্রিজ ছাড়া হলে দ্বিতীয় উইকেটে ব্যাট হাতে অসাধারণ দৃঢ়তা দেখিয়েছেন দুই তুর্কিতরুণ টপ অর্ডার সাদমান ইসলাম অনিক ও নাজমুল হোসেন শান্ত। দারুণ টেস্ট মেজাজে ইনিংস মেরামত করে ব্যাট ছুটিয়েছেন বড় সংগ্রহের পথে। দুজনের শারীরিক ভাষা ও ব্যাটিং ধরন দেখে বারবারই মনে হচ্ছিল জহুর আহমেদের ক্লাসি উইকেটে অনায়াসেই মধ্যাহ্ন বিরতি পার করে দিবেন। কিন্তু বিধি বাম। দুজনের ভুল বোঝাবুঝিতে বিরতির আগেই স্কোর বোর্ডে বাংলাদেশের দলীয় ৬৯ রানের পাশে ২ উইকেট লেখা হয়ে গেল। চট্টগ্রাম টেস্টের প্রথম দিনের প্রথম সেশনটি তাই টাইগারদের জন্য বেদনার নামান্তরই হয়ে থাকল।

বিজ্ঞাপন

বেদনার নামান্তর একারণে নয় যে রান ৬৯। লাল বলে ২৯ ওভারে এই সংগ্রহ নেহায়াৎ কম নয়। তাছাড়া যেহেতু টেস্ট ম্যাচ এবং প্রথম দিনের খেলা রানের হিসেবও এখানে মূখ্য নয়। বরং মূখ্য ছিল দুজন কত লম্বা সময় উইকেট আঁকড়ে থাকতে পারেন। আশার কথা হলো দুজনের মধ্যেই সেই মানিসকার প্রতিফলন দেখা যাচ্ছিল।

কিন্তু বিপত্তিটা বেধে গেল ২৪তম ওভরে এসে। কাইল মেয়ারসের একেবারে প্রথম বলটি ফাইন লেগে ঠেলে দিয়ে প্রথম রানটি কাভার করে দ্বিতীয় রানের জন্য শান্তকে কল দিলে শান্ত দৌঁড় শুরু করেন। কিন্তু কাভার করতে পারেননি। রান আউটের খড়গে পড়ে ফিরে যান ড্রেসিংরুমে। ডমিঙ্গো শিষ্যরদের দলীয় রান তখন ৬৫।

তৃতীয় উইকেটে মুমিনুল হক এসে অপর প্রান্ত ধরে রেখেছেন। তবে ব্যাটিংয়ের শুরুতে তাকে বেশ নড়বড়ে মনে হয়েছে। একবার আউটের সম্ভাবনাও তৈরী হয়েছিল। কিন্তু বিধি সহায় ছিলেন বলেই হয়ত এই যাত্রায় পার পেয়ে গেলেন টাইগার দলপতি।

বিজ্ঞাপন

এর আগে বুধবার (৩ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসের শুরুটা উড়ন্তই করেছিলেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম অনিক। কিন্তু ৫ম ওভার এসেই পা হড়কালেন হোম বয় তামিম। কেমার রোচের তৃতীয় ডেলিভারিটি ব্যাট ও প্যাডের মাঝ দিয়ে তার স্ট্যাম্পে চুমু খেলে ৯ রানেই দেশ সেরা ওপেনারের ইনিংসের এপিটাফ লেখা হয়ে যায়।

প্রথম দিনের লাঞ্চ বিরতি পর্যন্ত মুমিনুলদের সংগ্রহ ৬৯/২।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন