বিজ্ঞাপন

৭ মিনিটে বিধ্বস্ত লিভারপুল

February 13, 2021 | 10:13 pm

স্পোর্টস ডেস্ক

লিভারপুল যে প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখতে পারছে না সেটা অনেক আগ থেকেই আন্দাজ করা হচ্ছে। সে-কারণে ইয়ূর্গেন ক্লপের দলও বুঝি জেতার আগ্রহটা হারিয়ে ফেলল! লেস্টার সিটির মাঠে আজ মাত্র ৭ মিনিটে তিন গোল হজম করেছে লিভারপুল। যাতে এগিয়ে গিয়েও ৩-১ গোলের হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে ক্লপের দলকে।

বিজ্ঞাপন

এই হারে টেবিলের শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে পয়েন্টের ব্যবধান আরও বাড়ল লিভারপুলের। আর ম্যানচেস্টার ইউনাইটেডকে হটিয়ে টেবিলের দুই নম্বর অবস্থানে উঠে বসেছে লেস্টার সিটি। টেবিলের চার নম্বরে থাকা লিভারপুলের পয়েন্ট ২৪ ম্যাচে ৪০। আর দুই ম্যাচ কম খেলেই ৫০ পয়েন্ট পাওয়া সিটি টেবিলের শীর্ষে। পয়েন্ট টেবিলের দুই ও তিন নম্বরে যথাক্রমে লেস্টার সিটি (৪৬ পয়েন্ট) ও ম্যানচেস্টার ইউনাইটেড (৪৫ পয়েন্ট)।

লিভারপুলের সময় কতোটা বাজে কাটছে একটু পেছনে ফিরে তাকালেই সেটা আন্দাজ করা যায়। এ নিয়ে টানা তিন ম্যাচ হারল দলটি। সর্বশেষ দশ ম্যাচে ক্লপের দলের জয় মাত্র দুটিতে! লেস্টারের কিং পাওয়ার স্টেডিয়ামে আজ নড়বড়ে ফুটবলই খেলেছে লিভারপুল। চোটাক্রান্তু রক্ষণভাগ সুবিধা করতে পারেননি। গোলরক্ষক অ্যালিসন বেকার আবারও ভুল করেছেন। আক্রমণে সালাহ, ফিরমিনোরাও সেভাবে জ্বলে উঠতে পারেননি।

ম্যাচের প্রথমার্ধে একটা গোলও হয়নি। ২০ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মোহাম্মদ সালাহ। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি মিশরীয় তারকা। ৩৬ মিনিটে লেস্টারকে হতাশ করেন লিভারপুল গোলরক্ষক। কাছ থেকে হেড নিয়েছিলেন লেস্টার তারকা জেমি ভার্দি, অ্যালিসন দারুণ দক্ষতায় সেটা ঠেকিয়ে দিয়েছেন। ৫৭ লিভারপুলকে গোল পেতে দেয়নি ক্রসবার। ট্রেন্ট অ্যালেকজ্যান্ডার-আর্নাল্ডের দারুণ এক ফ্রি কিক বারে লেগে ফিরে আসে।

বিজ্ঞাপন

ম্যাচের প্রথম গোলের দেখা মিলে ৬৭ মিনিটে। ডি-বক্সে ফিরমিনোর দারুণ ব্যাকহিল ধরে দারুণ এক ফ্লিক করে বল জালে জড়িয়ে দেন সালাহ। ৭৮ মিনিটেই সমতায় ফেরে লেস্টার। দারুণ এক ফ্রি-কিকে লেস্টারকে সমতায় ফেরান ম্যাডিসন। ৮১ মিনিটে অ্যালিসনের আরেকটা ভুলে আরেকটা গোল খেয়ে বসে লিভারপুল। বল ক্লিয়ার করতে ডি-বক্সের বাইরে এসে সতীর্থের সঙ্গে থাক্কা খেয়ে পড়ে যান ব্রাজিলিয়ান গোলরক্ষক। এই ফাঁকে বল পেয়ে যান জেমি ভর্দি। সহজ সুযোগ পেয়ে গোল করতে ভুল করেননি ভার্দি।

এর চার মিনিট পর হার্ভে বার্নস লেস্টারকে ৩-১ তে এগিয়ে নিয়ে লিভারপুলের হতাশার হার নিশ্চিত করেন। ডি-বক্সে উইলফ্রেড এনডিডির বাড়ানো বল ধরে দারুণ শটে জালে জড়িয়ে দেন বার্নস। শেষ পর্যন্ত ৩-১ গোলের বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয় লিভারপুলকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন