বিজ্ঞাপন

এখনও অপরিবর্তিত এশিয়া কাপের সূচি তবে…

March 1, 2021 | 7:19 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

শ্রীলঙ্কায় অনুষ্ঠেয় ১৫তম এশিয়া কাপের সূচিতে এখনও কোন পরিবর্তন আসেনি। আগের সূচিতেই মাঠে গড়াতে পারে এশিয়ান ক্রিকেটের শ্রেষ্ঠত্বের এই লড়াই। তবে শেষ পর্যন্ত তা পিছিয়ে গেলেও যেতে পারে। পিছিয়ে যাবে কিনা তা নির্ভর করছে চলমান ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের ওপর। এবং সন্দেহাতীতভাবেই এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) এখন সেদিকেই তাকিয়ে।

বিজ্ঞাপন

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের সমীকরণটি এমন, যদি আহমেদাবাদে ৪-৮ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় সিরিজের শেষ টেস্ট ম্যাচটি ভারত জিতে যায় বা ড্রও করে তাহলে দ্বিতীয় দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জায়গা করে নিবেন বিরাট কোহলিরা। ফলে জুনে লর্ডসে তারা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা নির্ধারণী ম্যাচটি খেলবে। কিন্তু যেহেতু এশিয়া কাপ তখনই গড়ানোর কথা সেহেতু ভারতকে বাদ দিয়ে এসিসি ওই টুর্নামেন্ট আয়োজন করতে চাইবে না। সঙ্গত কারণেই এখানে প্রভাবক হিসেবে কাজ করছে ভারত।

আর যদি ভারত হেরে যায় তাহলে দ্বিতীয় দল হিসেবে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে অস্ট্রেলিয়া। সেক্ষেত্রে ভারত ওই সময়ে ফাঁকাই থাকবে, সেক্ষেত্রে নাও পরিবর্তন হতে পারে এশিয়া কাপের সূচি। কাজেই ভারত ও ইংল্যান্ডের মধ্যকার আসন্ন চতুর্থ ম্যাচটির দিকেই তাকিয়ে গোটা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সদস্য রাষ্ট্ররা।

বিজ্ঞাপন

এখনও অপরিবর্তিত এশিয়া কাপের সূচি তবে…

সোমবার (১ মার্চ) সাংবাদিকের একথা জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিইও নিজাম উদ্দিন চৌধুরী সুজন।

বিজ্ঞাপন

চৌধুরী বলেন, ‘আপনারা জানেন যে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালিস্টরা এখনো চূড়ান্ত হয়নি। একটা টেস্ট সিরিজ এখন চলছে তার উপর মূলত নির্ভর করবে যে কারা কারা ফাইনালে খেলবে। এশিয়া কাপের স্লটটা এই ‍মুহুর্তে যেভাবে আছে সেখানে কোন পরিবর্তন আসেনি।’

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন