বিজ্ঞাপন

রুমানার ব্যাটে ফাইনালে সবুজ দল

March 10, 2021 | 6:02 pm

স্পোর্টস ডেস্ক

১৫৭ রানের জবাব দিতে নেমে ৩৯ রানে চার উইকেট হারিয়ে বড় বিপদে পড়েছিল সবুজ দল। তবে তারপর অধিনায়ক রুমানা আহমেদ দাঁড়িয়ে গেলেন দারুণভাবে। উপযুক্ত সঙ্গ দিয়েছেন রিতু মনি। যাতে ম্যাচে বাংলাদেশ লাল দলের বিপক্ষে ৬ উইকেটের দারুণ জয় পেয়েছে সবুজ দল। এই জয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসের নারী ক্রিকেট ইভেন্টের ফাইনাল নিশ্চিত হলো বাংলাদেশ সবুজ দলের।

বিজ্ঞাপন

আগামী শুক্রবার অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। যেখানে আগেই উঠে বসে আছেন সালমা খাতুনের বাংলাদেশ নীল দল। আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে লাল ও সবুজ দলের ম্যাচটা অলিখিত ফাইনালে রূপ নিয়েছিল। প্রথমে ব্যাটিং করে ১৫৭ রানের সংগ্রহ গড়েছিল লাল দল।

দলীয় ২ রানের মাথায় ১ রান করে ফিরে গিয়েছিলেন দলটির ওপেনার আফিয়া আনাম। তিনে নেমে দলের হাল ধরেন শারমিন সুপ্তা। এই সুপ্তার ব্যাটেই বলার মতো একটা সংগ্রহ পেয়েছে লাল দল। ১৪০ বল খেলে ৪টি চারের সাহায্যে ৭২ রান করেছেন সুপ্তা। বাকিদের মধ্যে বড় ইনিংস খেলতে পারেননি কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ২২ রান করেছেন জিনাদ অর্থি। সবুজ দলের হয়ে দুটি করে উইকেট নিয়েছেন রিতু মনি, দিশা বিশ্বাস ও সানজিদা মেঘলা।

পরে জবাব দিতে নেমে দলীয় ১ রানে দুই ওপেনারকে হারায় সবুজ দল। ২০ রানের মাথায় তৃতীয় উইকেট হারানোর পর হাল ধরেন রুমানা। অপর প্রান্তে দারুণ খেলেছেন রিতুও। ৩৯ রানে চতুর্থ উইকেট হারানোর পর এই দুজন আর উইকেট পতন হতে দেননি। ৪৭.২ ওভারে যখন সবুজ দলের ৬ উইকেটের জয় নিশ্চিত হলো দুজনেই তখন অপরাজিত।

বিজ্ঞাপন

১৪৮ বল খেলে ৯টি চারের সাহায্যে ৮০ রান করে অপরাজিত ছিলেন রুমানা। রিতু অপরাজিত ছিলেন ৫১ রানে। তার ৮০ রানের ইনিংসটিতে চারের মার ৫টি।

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন