বিজ্ঞাপন

ইংলিশদের উড়িয়ে অভিষেকেই নায়ক কিষান

March 15, 2021 | 9:48 am

স্পোর্টস ডেস্ক

প্রথম টি-টোয়েন্টিতে হারের পর দ্বিতীয় ম্যাচেই প্রবল বিক্রমে ঘুরে দাঁড়িয়েছে ভারত। ভারতের জার্সিতে অভিষেক হওয়া ইশান কিষানের বিস্ফোরক ব্যাটিংয়ে অভিষেকেই নায়ক বনে গেছেন। সেই সঙ্গে দীর্ঘদিন পর অধিনায়ক বিরাট কোহলির ব্যাটের হাসিতে ইংলিশদের ৭ উইকেটে হারিয়ে সিরিজে সমতায় ফিরেছে ভারত।

বিজ্ঞাপন

আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে রোববার ইংলিশদের দেওয়া মাত্র ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারালেও অভিষিক্ত ইশান কিষানের দুর্দান্ত ব্যটিংয়ে আর বিরাট কোহলি ঝড়ে স্বাগতিকরা ১৩ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে নোঙর করে ভারত।

ইংলিশদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলের স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগে ফেরেন লোকেশ রাহুল। এরপরেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ভারত। তিনে নামা বিরাট কোহলিকে নিয়ে উইকেটে রানের ঝড় তোলেন তরুণ ইশান কিষান। এই জুটিতে ৯৪ রান তোলে ভারত। এর মধ্যে ইশান কিষানের ঝড়ো ৫টি চার আর ৪টি ছয়ে ৩২ বলে ৫৬ রান দলের জয়ে বড় ভূমিকা রাখে।

অন্যদিকে উইকেটের অপর প্রান্তে ব্যাট ঘোরান বিরাট কোহলি। শেষ পর্যন্ত কোহলি অপরাজিত থাকেন ৪৯ বলে ৭৩ রানে। এই ইনিংসের পথে রেকর্ড গড়েন কোহলি। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে তিন হাজার রান করা একমাত্র ব্যাটসম্যান এখন তিনি। কিষান আউট হয়ে ফিরলে রিশব পন্ত ১৩ বলে ২৬ আর শ্রেয়াস আইয়ার ৮ বলে ৮ রান করলে ১৩ বল আর ৭ উইকেট হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

বিজ্ঞাপন

এর আগে টস হেরে ব্যাট করতে নামা ইংল্যান্ডকে দেড়শ ছাড়ানো সংগ্রহ এনে দেওয়ার পেছনে বড় অবদান জেসন রয়ের। দলের হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন বিধ্বংসী এই ওপেনার। জস বাটলারকে তৃতীয় বলেই হারায় সফরকারীরা। ভুবনেশ্বর কুমারের বল লেগ সাইডে খেলার চেষ্টায় ব্যাটে-বলে করতে না পেরে এলবিডব্লিউ হয়ে ফেরেন এই কিপার-ব্যাটসম্যান।

তবে অপরপ্রান্তে দারুণ ব্যাটিংয়ে এগিয়ে যাচ্ছিলেন রয়। কিন্তু প্রথম ম্যাচের মতো এবারও তাকে ফিফটির আগে থামিয়ে দেন ওয়াশিংটন সুন্দর। ৩৫ বলে দুই ছক্কা ও ৪ চারে ৪৬ করে ইংলিশ ওপেনার ধরা পড়েন বাউন্ডারিতে। পরে এই অফ স্পিনার দ্রুত ফেরান জনি বেয়ারস্টোকে। এরপর ভারতীয় পেসারদের স্লোয়ারে ভোগা বেন স্টোকস (২৪) শেষ ওভারে শার্দুলের স্লোয়ারেই লং অনে ক্যাচ দেন। ইংল্যান্ড শেষ ৫ ওভারে ২ উইকেট হারিয়ে তুলতে পারে কেবল ৩৫ রান।

শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৬৪ রানে থামে ইংল্যান্ডের ইনিংস।

বিজ্ঞাপন

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

ইংল্যান্ড: ১৬৪/৬; ২০ ওভার; (রয় ৪৬, মরগান ২৮, স্টোকস ২৪); ( সুন্দর ২/২৯, শার্দুল ২/২৯)।

ভারত: ১৬৬/৩; ১৭.৫ ওভার; (কিষান ৫৬, কোহলি ৭৩*, পন্ত ২৬); (স্যাম ১/২২,  জর্ডান ১/৩৮)।

ফলাফল: ভারত ৭ উইকেটে জয়ী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন