বিজ্ঞাপন

ভারতে খেলবে বাংলাদেশ-আফগানিস্তান

March 22, 2018 | 1:27 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

আগামী জুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে বাংলাদেশ। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী একথা জানিয়েছেন। তবে, আফগানিস্তান কিংবা বাংলাদেশ নয়, সিরিজের সম্ভাব্য ভেন্যু হিসেবে ভারতের দেহরাদুনকে বিবেচনা করা হচ্ছে।

এই সিরিজ খেলার জন্য আফগান বোর্ডের সঙ্গে নীতিগতভাবে সম্মত হয়েছে বিসিবি। নিজাম উদ্দিন চৌধুরী জানান, আমরা ভারতের দেহরাদুনে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত নিয়েছি। এখনো আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে। সম্ভবত, জুনের প্রথম সপ্তাহে এই সিরিজ অনুষ্ঠিত হবে।

আফগানিস্তান সম্প্রতি টেস্ট মর্যাদা লাভ করেছে। আগামী ১৪ জুন ভারতের বিপক্ষে সাদা পোশাকে অভিষেক ম্যাচ খেলবে আফগানরা। বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে ভারতের বিপক্ষে নিজেদের অভিষেক টেস্ট খেলবে তারা। ঐতিহাসিক সেই ম্যাচের আগেই বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলার কথা ভাবা হচ্ছে।

বিজ্ঞাপন

চলতি বছরের মে-জুনে আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান বা এফটিপিতে কোনো ম্যাচ নেই বাংলাদেশের। ফলে, তামিম-মুশফিক-সাকিবদের এই ফাঁকা সূচিকে কাজে লাগাতে চায় আফগানিস্তান।

ভারতের উত্তরখান্ডের দেহরাদুনে রাজিব গান্ধী আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের সবকটি ম্যাচ আয়োজনের সম্ভাবনা রয়েছে। এর আগে সংযুক্ত আরব আমিরাতে সিরিজটি আয়োজন করতে চেয়েছিল আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু তা সম্ভব না হওয়ায় বিকল্প হিসেবে ভারতকে বেছে নিয়েছে তারা।

উল্লেখ্য, এর আগে ২০১৫-১৬’তে নয়ডার বিজয় সিং পথিক স্পোর্টস কমপ্লেক্স হোম গ্রাউন্ড হিসেবে ব্যবহার করেছে আফগানিস্তান। আর ২০১৬ সালে ঘরের মাটিতে প্রথমবারের মতো আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন