বিজ্ঞাপন

আবারও রুদ্ধ ক্রিকেট, দিশেহারা ক্রিকেটাররা

April 3, 2021 | 3:52 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

করোনার প্রায় সাড়ে পাঁচ মাসের বিরতির পরে গেল বছরের জুলাইয়ে ক্রিকেট ফিরিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি। তাতে ক্রিকেটারদের মনে ফিরেছিল স্বস্তি। এই ভেবে যে, আর যাই হোক অন্তত না খেয়ে থাকতে হবে না। কিন্তু নয় মাস পরে আবার করোনার কারণে ঘরোয়া ক্রিকেট স্থগিত হয়ে যাওয়ায় সেই স্বস্তি ‍উবে গিয়ে তাদের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। ক্রিকেটহীন সময়ে কী করে জীবন চলবে এই ভাবনা ভেবেই তারা যেন দিশেহারা।

বিজ্ঞাপন

জাতীয় দলের ক্রিকেটাররা অবশ্য এই গোত্র ভুক্ত নন, শুধুই ঘরোয়া ক্রিকেটাররা। অর্থাৎ যাদের রুটি রুজি শুধুই ক্লাব ক্রিকেট, জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) ও বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওপরে নির্ভরশীল। করোনা অতিমারির কারণে যা শুরু হয়েও আবারও থমকে গেল। এতে করে ক্রিকেটারদের ভবিষ্যতও আবার চরম অনিশ্চিয়তার মুখে পড়ল বলে মনে করেন ঘরোয়া ক্রিকেটের নিয়মিত মুখ এনামুল হক বিজয়।

শনিবার (৩ এপ্রিল) হোম অব ক্রিকেট মিরপুর শের ই বাংলায় তিনি একথা জানান।

বিজয় বলেন, ‘এটা সত্যি কথা যে সেই প্রথম থেকেই করেনার কারণে আমাদের জীবনযাত্রা থমকে গেছে। আমরা যারা জাতীয় দলে খেলি বা র্যাডারে আছি তারা ভাবি যে এক বছর চালানো যায়। আপনি যদি নিচের দিকের ক্রিকেটারদের কথা চিন্তা করেন; তৃতীয় বিভাগ, দ্বিতীয় বিভাগ, প্রথম বিভাগ, প্রিমিয়ার লিগ, প্রথম শ্রেণি এমনকি ক্রিকেট একাডেমির প্লেয়ার; তাদের কিন্তু সবকিছু থমকে গিয়েছিল। এরপর ক্রিকেট ফিরে এলো, আমরা খুশি হলাম। আবার থামার কারণে কিন্তু আমাদের জীবন হুমকির মুখে। কী হবে, ভবিষ্যত কি? আবারও ৬ মাস বসে থাকতে হবে কিনা। সত্যিই খারাপ লাগার বিষয়। এর মধ্যেই মাস্ক পড়ে, সামাজিক দূরত্ব বজায় রেখে যতটুকু নিরাপদে থাকা যায় ততোই ভাল।’

বিজ্ঞাপন

করোনার প্রায় এক বছরের বিরতির পর গেল মাসের ২২ তারিখে মাঠে গড়িয়েছিল জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। কিন্তু ২ রাউন্ড শেষ না হতেই তা স্থগিত হয়ে গেল। এদিকে দিন দিন করোনার সংক্রমন যেভাবে বাড়ছে তাতে পরের রাউন্ডগুলো আদৌ মাঠে গড়াবে কিন না তা নিয়ে শঙ্কা থেকেই যাচ্ছে।

একই শঙ্কা ঢাকা প্রিমিয়ার লিগ নিয়েও। ৬ মে থেকে টি টোয়েন্টি ফর্মেটে মাঠে গড়ানোর কথা ছিল গেল বছর প্রথম রাউন্ড শেষে স্থগিতকৃত লিগেরে ২০১৯-২০ মৌসুমের খেলা। সেটাও স্থগিত হয়ে যায় কি না শঙ্কা!

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরএফ/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন