বিজ্ঞাপন

ভারতের সীমান্ত থেকে বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার

April 5, 2021 | 5:42 pm

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের ভারতের সীমান্ত এলাকা থেকে এক বাংলাদেশি যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৫ এপ্রিল) দুপুরে সদর উপজেলার বাগচর সীমান্ত থেকে মরদেহটি উদ্ধার করা হয়। নিহত যুবকের নাম উমর ফারুক (২২)।

বিজ্ঞাপন

উমর ফারুক রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চর আষাঢ়িয়াদহ ইউনিয়নের হৈমন্তনগর এলাকার মাহবুবুর রহমানের ছেলে। বর্ডার গার্ড বাংলাদেশ’র (বিজিবি) ৫৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাফফর হোসেন এই তথ্য নিশ্চিত করেন।

নিহত ফারুকের চাচা জানান, গত চার বছর আগে রাগ করে বাসা থেকে ভারত চলে যায় ফারুক। দীর্ঘদিন পর বাসায় ফেরার পথে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সদস্যরা তাকে পিটিয়ে হত্যা করে। এরপর মরদেহটি নদীতে ফেলে দিলে ভেসে আসলে তার লাশ পাওয়া যায়। পরে পুলিশের সহায়তায় ফারুকের লাশ উদ্ধার করা হয়।

এ বিষয়ে লে. কর্নেল মো. আমীর হোসেন মোল্লা জানান, বাগচর সীমান্তের শূন্যরেখা থেকে ৩০০ গজ বাংলাদেশের ভেতরে ফারুকের মরদেহ পড়ে ছিল। সকালে টহলরত বিজিবি সদস্যদের নজরে আসলে তারা কাছে গিয়ে মরদেহটি দেখেন এবং পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে।

বিজ্ঞাপন

তিনি আরও জানান, মরদেহের শরীরে গুলির কোনো চিহ্ন ছিল না। এরপরও বিএসএফ’কে এই মরদেহ উদ্ধারের ব্যাপারে জানানো হয়েছে। বিএসএফের পক্ষ থেকে বলা হয়েছে, সীমান্তে কোনো গুলি বা অনুপ্রবেশের ঘটনা ঘটেনি।

চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানার ওসি মোজাফফর হোসেন বলেন, সীমান্তবর্তী এলাকা থেকে মরদেহটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চাঁপাইনবাবগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদনেই হত্যার প্রকৃত কারণ জানা যাবে।

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন