বিজ্ঞাপন

মুগ্ধতা ছড়াচ্ছেন রাজকুমার রাও

December 12, 2017 | 12:52 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক:

বিজ্ঞাপন

অভিনয়ে মুগ্ধতা ছড়াচ্ছেন অভিনেতা রাজকুমার রাও। অনেক সাধারণ গল্পের সিনেমাও তার চৌকুশ অভিনয়ের কারণে হয়ে উঠছে দারুণ উপভোগ্য। সবশেষ ‘নিউটন’ ছবিতে একজন সরকারি কেরানীর চরিত্রে অভিনয় করে সাড়া ফেলে দিয়েছেন তিনি। বক্স অফিসে সাফল্যের পাশাপাশি এবারের অস্কারেও ভারতকে প্রতিনিধিত্ব করছে ছবিটি।

রাজকুমার রাও তার ক্যারিয়ারের শুরুতে ছিলেন না এতোটা আলোচিত। ২০১০ সালে দিবাকর ব্যানার্জির ‘লাভ, সেক্স অর ধোঁকা’ সিনেমার মাধ্যমে পর্দায় হাজির হন তিনি। তবে সেই ছবির গল্পের মতোই প্রচারেও ‘পার্শ চরিত্র’ হয়েই থাকতে হয় তাকে। এরপর ২০১১ সালে ‘রাগিনি এমএমএস’ ছবিতে অভিনয় করেন রাও। এটি দিয়েই সবার নজর কাড়েন। ২০১২ সালে সত্য ঘটনা অবলম্বনে নির্মিত ‘শাহীদ’ ছবি দিয়ে জিতে নেন ভারতের জাতীয় পুরস্কার। এরপরই অভিনয়েও ‘রাজকুমার’ হয়ে ওঠেন ব্যক্তি রাজকুমার!

পরিচালক আনুরাগ কাশ্যপের সান্নিদ্ধে এলে রাজকুমারের মুকুটে যুক্ত হয় সাফল্যের নতুন পালক। এই পরিচালকের ‘গ্যাংস অফ ওয়াসিপুর’ ছবিতে রাও-এর ‘শামসাদ’ চরিত্রটিকে বলিউডের মোস্ট ক্লাসিক ক্যারেক্টার হিসেবে গণ্য করা হয়। এছাড়াও, রাও-এর অসামান্য অভিনয়ে আলোচিত হয়েছে ‘শয়তান’, ২০১৩ সালের ‘তালাশ’, ‘কাই পো চে’, ২০১৪ সালের ‘সিটিলাইটস’, ২০১৫ সালের ‘কুইন’ এবং ‘আলীগড়’ ছবিগুলো।

বিজ্ঞাপন

২০১৭ সালের শুরুতে দেয়া এক সাক্ষাৎকারে নিজেকে ছাড়িয়ে যাওয়ার কথা বলেছিলেন রাজকুমার রাও। বছর শেষে দেখা যাচ্ছে সত্যিই নিজেকে ছাড়িয়ে গেছেন তিনি। এই বছরে মুক্তি পেয়েছে তার অভিনীত ৫টি সিনেমা, সবগুলো ছবিই বক্স অফিসে পেয়েছে সাফল্য। সবশেষ ‘নিউটন’ ছবিটি অস্কারে যাওয়ার পাশাপাশি ‘স্টার স্ক্রীণ অ্যাওয়ার্ড ২০১৭’ তে সমালোচকদের রায়ে হয়েছে সেরা ছবি। এই ছবির জন্য সেরা অভিনেতার পুরস্কার পেয়েছেন রাজকুমার রাও। তিনিই আবার ‘বরেলি কি বরফি’ ছবির জন্য পেয়েছেন সেরা পার্শ্ব-অভিনেতার পুরস্কারও।

সারাবাংলা/তুসা/পিএ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন