বিজ্ঞাপন

নর্থ সাউথকে হারিয়ে সেমিতে ইউল্যাব

March 24, 2018 | 6:02 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

১১তম ইউল্যাব ফেয়ার প্লে কাপ আন্ত:বেসরকারিবিশ্ববিদ্যালয় ক্রিকেট প্রতিযোগিতায় শনিবার (২৪ মার্চ) দুটি ম্যাচ অনুষ্ঠিত হয়। এই টুর্নামেন্টের গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে গাজী গ্রুপ। দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয় নর্থ সাউথ ইউনিভার্সিটি এবং ইউল্যাব। আর দিনের দ্বিতীয় ম্যাচে সাউথইস্ট ইউনিভার্সিটির প্রতিপক্ষ ছিল ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ (ইইউবি)। সেমি ফাইনাল নিশ্চিত করা ইউল্যাব এবং ইইউবি আগামী ২৭ মার্চ মুখোমুখি হবে।

দিনের প্রথম ম্যাচে নর্থ সাউথ ইউনিভার্সিটি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নর্থ সাউথ ৯ উইকেট হারিয়ে ২০ ওভারে মাত্র ১০৬ রান সংগ্রহ করে। জবাবে, খেলতে নেমে ইউল্যাব মাত্র ৪ উইকেট হারিয়ে ১১ ওভারে জয়ের লক্ষে পৌঁছে যায়। ইউল্যাব এর আরিফুর রহমান ৪ ওভারে ২১ রান দিয়ে ৩ টি উইকেট সংগ্রহ করে ম্যাচ সেরা হন। ইউল্যাবের পক্ষে সর্বোচ্চ রান করেন নোমান জিকো (৩৫ বলে ৪৭ রান)।

দিনের দ্বিতীয় ম্যাচে সাউথইস্ট ইউনিভার্সিটি আর ইউরোপিয়ান ইউনিভার্সিটির মধ্যকার খেলায় ইউরোপিয়ান ইউনিভার্সিটি ৭৬ রানে জয়লাভ করে। টসে জিতে ইউরোপিয়ান ইউনিভার্সিটি প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৮ ইউকেট হারিয়ে ২০ ওভারে ইউরোপিয়ানের সংগ্রহ দাঁড়ায় ১৯৫ রান। জবাবে, সাউথইস্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১১৯ রান সংগ্রহ করে। ইউরোপিয়ান ইউনিভার্সিটির পক্ষে মইন খান ৩২ বলে ৫৩ রান করে ম্যান অব দ্য ম্যাচ হন।

বিজ্ঞাপন

রোববা (২৫ মার্চ) সুপার এইটের ম্যাচে বাংলাদেশ ইউনিভার্সিটি এর মুখোমুখি হবে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং প্রাইম ইউনিভার্সিটি এর মুখোমুখি হবে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি।

এ বছর প্রতিযোগিতাটিতে অংশগ্রহণ করেছে ১২ টি বিশ্ববিদ্যালয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলো হচ্ছে- নর্থ সাউথ ইউনিভার্সিটি, ব্র্যাক ইউনিভার্সিটি, সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, প্রাইম ইউনিভার্সিটি, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ, স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ, বাংলাদেশ ইউনিভার্সিটি, উত্তরা ইউনিভার্সিটি এবং টুর্নামেন্টের আয়োজক স্বাগতিক ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)।

বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অনুষ্ঠিত একমাত্র ক্রিকেট প্রতিযোগিতা হিসেবে ইউল্যাব ফেয়ার প্লে কাপ ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছে। এ টুর্নামেন্টে সব রকম কারিগরি সহায়তা দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

বিজ্ঞাপন

১২ ম্যাচের ফলাফলের ওপর ভিত্তি করে সেরা আটটি দল সেমিফাইনালে ওঠার জন্য সুপার-৮ রাউন্ডে খেলছে। সুপার-৮ রাউন্ডে বিজয়ী চারটি দল সেমিফাইনালে ২৭ মার্চ পরস্পরের মুখোমুখি হবে। সেমিফাইনালে বিজয়ী দুই দল ২৯ মার্চ ফাইনাল ম্যাচটি খেলবে। পুরস্কার হিসেবে এ বছরের বিজয়ী দল পাবে ৫০ হাজার টাকা এবং রেড বুল ক্যাম্পাস ক্রিকেট ওয়ার্ল্ড ফাইনাল টুর্নামেন্টে অংশগ্রহণের সুযোগ আর রানার্স আপ দল পাবে ৩০ হাজার টাকা।

এবারের আয়োজনে টিভি মিডিয়া পার্টনার গাজী টিভি; অনলাইন নিউজ পার্টনার সারাবাংলা.নেট; কন্টেন্ট পার্টনার হিসেবে রয়েছে কন্টেন্ট ম্যাটারস। অনলাইন আপডেট এবং লাইভ স্কোর জানতে ভিজিট করতে পারেন এই ঠিকানায়- http://cricket.ulab.edu.bd

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন