বিজ্ঞাপন

কাদিজকে হারিয়ে লা লিগার শীর্ষে রিয়াল

April 22, 2021 | 4:03 am

স্পোর্টস ডেস্ক

গেল অক্টোবরে ঘরের মাঠে কাদিজের বিপক্ষে ১-০ গোলে হেরেছিল রিয়াল মাদ্রিদ। এবার কাদিজের মাঠেই ৩-০ গোলের ব্যবধানে জিতে যেন তারই প্রতিশোধ নিল জিনেদিন জিদানের দল। সেই সঙ্গে পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে এসেছে লস ব্ল্যাঙ্কোসরা।

বিজ্ঞাপন

কাদিজের বিপক্ষে জয়ের পর ৩২ ম্যাচে ২১ জয়, ৭ ড্র আর ৪ হারে ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলে সমান ৭০ পয়েন্ট হলেও রিয়ালের বিপক্ষে মুখোমুখি দেখায় পিছিয়ে থেকে দুইয়ে অ্যাটলেটিকো মাদ্রিদ। ৬৭ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে সেভিয়া আর ৩০ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে চার নম্বরে অবস্থান করছে বার্সেলোনা।

ইনজুরি জর্জিত রিয়াল মাদ্রিদের স্কোয়াডে কাদিজের বিপক্ষে মাঠে নামার আগে আরও একটি ধাক্কা মিডফিল্ডার ফেদে ভালভার্দে কোভিড পজিটিভ। তার আগেই হালকা অস্বস্তিবোধ করায় জিদান দলেই ডাকেননি দুই মধ্যমাঠের সেনা লুকা মদ্রিচ ও টনি ক্রুসকে। ইনজুরি থেকে ফিরলেও পুরোপুরি ফিট না হওয়ায় এখনও ডাক পাননি এডেন হ্যাজার্ড। আর ওদিকে ইনজুরি ও কোভিডের সঙ্গে লড়ছেন অধিনায়ক সার্জিও রামোস।

সব মিলিয়ে ভাঙাচোরা দল নিয়েই কাদিজের আতিথ্য নেয় রিয়াল। ম্যাচের শুরুতে নিজেদের গুছিয়ে উঠতে কিছুটা সময় নেয় রিয়াল। তবে গুছিয়ে উঠে কাদিজের ওপর চড়াও লস ব্ল্যাঙ্কোসরা। তবে আক্রমণ ক্ষুরধার হলেও ফলাফল আসছিল না। অবশেষে অপেক্ষার পালা শেষ হয় ম্যাচের ৩০ মিনিটের মাথায়। ভিনিসিয়াস জুনিয়রকে ডি বক্সের ভেতর ফাউল করলে রেফারি ভিএআর দেখে পেনাল্টি দেয় রিয়ালকে। আর স্পট কিক থেকে মৌসুমে নিজের ২০তম গোল করে দলকে এগিয়ে নেন করিম বেনজেমা।

বিজ্ঞাপন

৩০তম মিনিট থেকে ৪০তম মিনিট পর্যন্ত এই ১০ মিনিটের ঝড়েই কাদিজের বিপক্ষে জয় নিশ্চিত করে ফেলে রিয়াল। বেনজেমার প্রথম গোলের মিনিট তিনেক পর স্কোরশিটে নাম লেখান আলভারো অদ্রিওজোলা। এবারে গোলে অবদান বেনজেমার। আর ৪০তম মিনিটে ক্যাসেমিরোর পাস থেকে দুর্দান্ত হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন বেনজেমা। আর তাতেই রিয়াল এগিয়ে যায় ৩-০ গোলের ব্যবধানে।

বিরতি থেকে ফিরে দুই দলই বেশ কিছু আক্রমণ করলেও আর মেলেনি গোলের দেখা। শেষ পর্যন্ত ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন