বিজ্ঞাপন

টেলিযোগাযোগ সেবা সহজলভ্য করার দাবি

May 17, 2021 | 3:57 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিশ্ব টেলিযোগাযোগ দিবসে দেশের টেলিযোগাযোগ সেবা আরও নিরবিচ্ছিন্ন ও সহজলভ্য করার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক অ্যাসোসিয়েশন। সোমবার (১৭ মে) এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মহিউদ্দিন আহমেদ এ দাবি জানান।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, আজ বিশ্ব টেলিযোগাযোগ দিবস। ১৯৬৯ সাল থেকে আন্তর্জাতিকভাবে দিবসটি পালিত হয়ে আসছে। বর্তমানে করোনা মহামারির মধ্যে যেসব প্রতিষ্ঠান ও কর্মীরা টেলিযোগাযোগ সেবা দিতে নিরলসভাবে কাজ করে গিয়েছেন তাদের ও যেসব গ্রাহক ঘরে বসে টেলিযোগাযোগ ও প্রযুক্তি সেবা ব্যবহার করে নিজের ও দেশের অর্থনীতির চাকাকে সচল রেখেছেন তাদের জানাই আন্তরিক শুভেচ্ছা ও ধন্যবাদ।

বিশ্ব টেলিযোগাযোগ দিবসের ৫২ বছর পূর্তি ও ডিজিটাল বাংলাদেশের ১২ বছর পূর্তিতেও বিশ্বে ৩.৭ বিলিয়ান অর্থাৎ জনগোষ্ঠীর অর্ধেক ইন্টারনেট ব্যবহারকারী। ডিজিটাল বাংলাদেশের এক যুগেও বাংলাদেশের গ্রাহক ১৭ কোটি ৪৬ লাখ ২৭ হাজার। এরমধ্যে, ইন্টারনেট ব্যবহারকারী ১১ কোটি ২৭ লাখ ১৫ হাজার। এখানেও বর্তমান জনগোষ্ঠীর অর্ধেক ইন্টারনেট ব্যবহার করে।

সংগঠনের বিবৃতিতে বলা হয়, টেলিযোগাযোগ সেবার বাইরে রয়েছে এখনও ৫৪ শতাংশ জনগোষ্ঠী। এ সেবার ধীরগতি উচ্চমূল্য ও নিরাপত্তা গ্রাহকদের প্রতিনিয়ত ভোগান্তিতে ফেলছে। গ্রাহকের অজান্তে অর্থ লুটপাট, আইন ও সংবিধান অমান্য করে গ্রাহকের তথ্য চুরি ও প্রকাশ। নানা সংকট গ্রাহকদেরকে চরম অনিশ্চয়তার মধ্যে ফেলছে একথা দিবালোকের মত সত্য। তবুও করণা মহামারির মধ্যে জীবন-জীবিকা, দেশের অর্থনীতি, সামাজিক ও পারিবারিক যোগাযোগ, মোবাইল ব্যাংকিং সেবা, লকডাউনের মধ্যেও কিছুটা স্বস্তি দিয়েছে।

বিজ্ঞাপন

গ্রাহকদের উদ্দেশ্যে সংগঠনটির সভাপতি বলেন, ‘আসুন আমরা টেলিযোগাযোগ ও প্রযুক্তি সেবা নিরাপদ ব্যবহার নিশ্চিত করি। এই সেবার সর্বোচ্চ ব্যবহারের মধ্যে আমরা নিজেদের ও দেশের উন্নয়নে একযোগে কাজ করে যাব।’ এ সেবার অপব্যবহার রুট করতে সবাইকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি।

সারাবাংলা/ইএইচটি/এমও

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন