বিজ্ঞাপন

জনগণকে স্বাস্থ্য সচেতন হওয়ার তাগিদ প্রধানমন্ত্রীর

May 31, 2021 | 3:26 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বৈশ্বিক মহামারী নভেল করোনাভাইরাস প্রতিরোধে মাক্স পরাসহ জনগণকে স্বাস্থ্য সচেতন করার জন্য তৎপর হতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে রাজশাহী চাঁপাইনবাবগঞ্জ, সাতক্ষীরা ও অন্যান্য আম মৌসুম এলাকায় লকডাউন সঠিকভাবে পালনের নির্দেশ দিয়েছেন। তবে ওইসব এলাকার মৌসুমি ফল বিক্রেতাদের যেন ব্যবসায়িক ক্ষতি না হয় সেদিকে কড়া নজর রাখার জন্য স্বাস্থ্যসচিবকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

স্বাস্থ্য সচিব ওইসব এলাকার সিভিল সার্জনের এ ব্যাপারে সতর্ক থেকে লকডাউন পরিচালনার নির্দেশ দিয়েছেন।

সোমবার (৩১ মে) মন্ত্রিপরিষদ বৈঠক শেষে কেবিনেট সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এক ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন। এর আগে মন্ত্রিপরিষদ বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হন।

মন্ত্রিপরিষদ বিভাগের সচিব সাংবাদিকদের জানান, জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও উপনেতার পদমর্যাদাসহ অন্যান্য সুযোগ-সুবিধার বিষয়ে আইনে রূপ দেওয়া হচ্ছে। মন্ত্রিপরিষদ সভায় এই আইনের খসড়া অনুমোদন দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, করোনা সংক্রান্ত পরামর্শক কমিটির পরামর্শ অনুযায়ী সিভিল সার্জন চেয়ারম্যান বা মেয়র তাদের বলে দেওয়া হয়েছে যে জায়গা হার্মফুল তারা সে জায়গায় কমফোর্ট অনুযায়ী পদক্ষেপ নিতে পারবে।

সচিব বলেন, যদি সংশ্লিষ্টরা মনে করে পুরো ডিস্ট্রিক্ট লকডাউন না করে বর্ডার এলাকা লকডাউন করবেন পরামর্শক কমিটির পরামর্শে স্থানীয় প্রশাসন তা করতে পারবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন