বিজ্ঞাপন

করোনা রিপোর্ট জালিয়াতি চক্রের ২ জন রিমান্ডে

June 1, 2021 | 4:42 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বংশাল এলাকা থেকে করোনাভাইরাস নমুনা পরীক্ষার রিপোর্ট জালিয়াতি চক্রের দুই সদস্যকে জিজ্ঞাসাবারে জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলার (১ জুন) দুপুরে বংশাল থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা (জিআরও) এসআই হেলাল উদ্দিন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সোমবার (৩১ মে) বিকেলে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদের আদালতে করোনা রিপোর্ট জালিয়াতি চক্রের গ্রেফতার দুই সদস্যকে আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) মো. জিয়া উদ্দিন তাদের জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে বিচারক প্রত্যকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আরও পড়ুন- করোনা ‘পজিটিভ’ বানিয়ে দেয় ‘নেগেটিভ’, গ্রেফতার ২

বিজ্ঞাপন

আসামিরা হলেন— মো. মনির হোসেন (৩৭) ও মো. রফিকুল ইসলাম ওরফে রুবেল (২৪)। গত ৩০ মে বিকেল পৌনে ৪টার দিকে বংশাল থানার নাজিম উদ্দিন রোডের আল মেডিকেল ফার্মায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে কোতোয়ালি জোনাল টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যের বরাত দিয়ে গোয়েন্দা লালবাগ বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার মো. সাইফুর রহমান আজাদ বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যেকোনো অপারেশনের জন্যে করোনার নেগেটিভ রিপোর্ট প্রয়োজন হয়। ঢামেকে চিকিৎসাধীন কারও করোনা পজিটিভ থাকলে এই চক্রটি তাদের টার্গেট করে। টাকার বিনিময়ে তাদের ভুয়া করোনা নেগেটিভ রিপোর্ট বানিয়ে দেয়।

সাইফুর রহমান আজাদ জানান, ক্যানসার আক্রান্ত এক রোগীর অপারেশনের জন্য দুই হাজার টাকার বিনিময়ে তারা একটি করোনা নেগেটিভ রিপোর্ট বানিয়ে দিয়েছিলেন। পরে ঢামেকের নাক, কান, গলা বিভাগে রিপোর্টটি নিয়ে গেলে কর্তৃপক্ষ রিপোর্টটি ভুয়া বলে শনাক্ত করে। ভুক্তভোগীর অভিযোগের পরিপ্রেক্ষিতে গোয়েন্দা টিম অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন