বিজ্ঞাপন

বৃষ্টিতে ভেস্তে গেল টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম দিন

June 18, 2021 | 8:13 pm

স্পোর্টস ডেস্ক

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম ফাইনালে শুক্রবার (১৮ জুন) ইংল্যান্ডের সাউদাম্পটনে মাঠে গড়ানোর কথা ছিল। আর গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের নজর তাই ছিল সাউদাম্পটনেই। কিন্তু ক্রিকেটপ্রেমীদের আগ্রহে জল ঢেলে দিয়ে প্রথম দিন ভাসিয়ে দিল সাউদাম্পটনের আকাশ। বৃষ্টির কারণে ফাইনালের প্রথম দিনে একটিও বল গড়ায়নি। তবে আশার কথা হচ্ছে এই ফাইনালের জন্য একদিন রিজার্ভ ডে রেখেছিল আইসিসি। অর্থাৎ খেলা ষষ্ঠ দিনে মাঠে গড়াবো এবং বাকি থাকা ওভারপূর্ণ করা হবে।

বিজ্ঞাপন

শুক্রবার (১৮ জুন) সাউদাম্পটনের রোজ বোলে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ফাইনাল শুরু হওয়ার কথা ছিল। সে হিসেবে টস হওয়ার কথা ছিল বিকেল তিনটায়। কিন্তু অঝোর বৃষ্টিতে তার অনেক আগ থেকেই শুরু হয়। যাতে ম্যাচের টসটা পর্যন্তও মাঠে গড়ায়নি।

আবহাওয়া অধিদপ্তরের খবর অনুযায়ী, আজ সারা দিনই বৃষ্টি ঝরবে সাউদাম্পটনের আকাশ থেকে। আর তাতেই গোটা দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে।

অবশ্য বৃষ্টির মৌসুমের কথা চিন্তা করে আগেই একটা প্রতিকার ঠিক করে রেখেছিল আইসিসি। ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। অর্থাৎ আজ প্রথম দিনের পুরো খেলা পরিত্যক্ত হয়ে গেলে ষষ্ঠ দিন পর্যন্ত গড়াবে ম্যাচ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, টস হয়নি বলে নিউজিল্যান্ডের একাদশ জানা যায়নি। তবে ফাইনালের জন্য ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি একাদশ জানিয়ে দিয়েছেন একদিন আগেই।

ভারত একাদশ: বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, ঋষভ পান্ত (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, ইশান্ত শর্মা, মোহাম্মদ শামি ও যশপ্রীত বুমরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন