বিজ্ঞাপন

দ. আফ্রিকার পর এবার নামিবিয়ার হয়ে বিশ্বকাপ খেলবেন ওয়েস

August 14, 2021 | 9:09 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ খেলা যেকোনো ক্রিকেটারেরই বড় স্বপ্ন। সে হিসেবে ডেভিড ওয়েস নিজেকে ভাগ্যবান ভাবতেই পারেন! দু’বার দুই দেশের হয়ে বিশ্বকাপ খেলা ক্রিকেটার হতে যাচ্ছেন তিনি। ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার গত টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছেন দক্ষিণ আফ্রিকার হয়ে। সবকিছু ঠিক থাকলে এবার বিশ্বকাপ খেলবেন নামিবিয়ার হয়ে।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার হয়ে ছয়টি ওয়ানডে ও ২০টি টি-টোয়েন্টি খেলা ওয়েসের প্রোটিয়াদের সঙ্গে সম্পর্ক ছিন্ন হয়েছে সেই ২০১৭ সালে। দুই ফরম্যাট মিলিয়ে ১৯৪ রান ও ৩৩ উইকেট নেওয়া ওয়েস ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা জাতীয় দল ছেড়ে কোলপাক চুক্তিতে কাউন্টির দল সাসেক্সে নাম লেখান। একারণে দক্ষিণ আফ্রিকা জাতীয় দলে আর বিবেচনা করা হয়নি তাকে। কাউন্টি থেকেই এবার নাবিমিয়ার হয়ে খেলবেন তিনি।

বিষয়টি নিশ্চিত করেছেন নাবিমিয়ার কোচ পিরে ডি ব্রুইন। ওয়েসের নামিবিয়ার হয়ে খেলাতে কোনো বাধা নেই বলেছেন তিনি, ‘ডেভিডের বাবা এখানে (নামিবিয়ায়) জন্মগ্রহণ করেছিল। তাই নামিবিয়ার হয়ে খেলতে তার কোনো বাধা নেই। সে এখন সাসেক্সের হয়ে টি-টোয়েন্টি ব্লাস্টে খেলছে ইংল্যান্ডে। এরপর সে বিশ্বকাপে খেলতে পারবে। আমি তার জন্য দারুণ উন্মুখ।’

ডি ব্রুইন বলেন, ‘তার দল সাসেক্স কোয়ার্টার ফাইনালে খেলবে। আমি অবশ্যই দেখবো সে কেমন করে। কিন্তু আমি আশাবাদী সেখান থেকে সরাসরি সে আমাদের সঙ্গে যোগ দেবে।’

বিজ্ঞাপন

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বশেষ দক্ষিণ আফ্রিকার হয়ে খেলেছেন ওয়েস। মহামারি করোনার কারণে তারপর আর টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়নি। অর্থাৎ সব কিছু ঠিক থাকলে দুই বিশ্বকাপে দুটি ভিন্ন ভিন্ন দলের হয়ে খেলবেন ওয়েস।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমে বাছাই পর্বে খেলবে নামিবিয়া। গ্রুপ ‘এ’তে নামিবিয়ার প্রতিপক্ষ শ্রীলংকা, আয়ারল্যান্ড ও নেদারল্যান্ডস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন