বিজ্ঞাপন

অপেক্ষায় চুমকি

August 16, 2021 | 1:54 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মিডিয়ার প্রিয়মুখ মডেল ও অভিনেত্রী ফারজানা চুমকি। একজন লাক্স তারকাভিনেত্রী হিসেবে মিডিয়াতে চুমকির পথচলা শুরু। অভিনয় জীবনের দীর্ঘ দুই দশকের পথচলায় কাজ করছেন বিনোদনের বৃহৎ মাধ্যম চলচ্চিত্রেও। প্রথমবারের মতো তিনি সিনেমায় অভিনয় করেছেন গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত ‘পাপ পূণ্য’তে। এই সিনেমাটির মুক্তি নিয়ে ভীষণ আগ্রহ নিয়ে অপেক্ষা করছেন ফারজানা চুমকি। কিন্তু করোনার কারণে সিনেমাটির মুক্তি অনিশ্চিয়তা দেখা দিয়েছে।

বিজ্ঞাপন

জীবনে প্রথম কোন সিনেমাতে অভিনয় করা এবং এই ছবি প্রসঙ্গে ফারজানা চুমকি বললেন, ‘পাপ পূণ্য আমার অভিনীত প্রথম সিনেমা। এতে আমি রাবেয়া চরিত্রে অভিনয় করেছি। আমি চঞ্চল চৌধুরীর স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছি। প্রথম সিনেমা হিসেবে কাজ করে আমি ভীষণ সন্তুষ্ট। খুব ভালোভাবে আমরা সবাই একেবারেই একটি পরিবারের মতো কাজ করেছি। গিয়াস উদ্দিন সেলিমের একজন চলচ্চিত্র নির্মাতা হিসেবে দর্শকের কাছে এক ধরনের গ্রহনযোগ্যতা আছে। তার নির্মিত মনপুরা, স্বপ্নজাল দর্শকনন্দিত হয়েছে। আশা করছি পাপ পূণ্যও দর্শকের ভালোবাসায় সিক্ত হবে।’

১৯৯৯ সালে লাক্স আনন্দধারায় ফারজানা চুমকি প্রথম রানার্স আপ হয়েছিলেন। তার অভিনীত প্রথম নাটক ছিলো সৈয়দ ওয়াহিদুজ্জামান ডায়মন্ড পরিচালিত ‘জীবন যেখানে যেমন’। তার স্বামী মীর সাব্বিরের সঙ্গে তিনি প্রথম অভিনয় করেন খায়রুল বাশারের পরিচালনায় ‘হৃদয়ে বসিত’। প্রথম তিনি পিন্টুর নির্দেশনায় একটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এদিকে চুমকি এরইমধ্যে তারিক আনাম খান ও নিমা রহমানের পরিচালনায় ‘গুলশান এভিনিউ টু’ ধারাবাহিকে নিয়মিত কাজ করছেন। ১৯৯৯ সাল থেকে চুমকি ‘ঢাকা থিয়েটার’র হয়ে মঞ্চে অভিনয় করছেন। মঞ্চে তার অভিনীত নাটক হচ্ছে ‘যৈবতী কইন্যার মন’,‘ হাত হদাই’, ‘বন পাংশুল’ ‘প্রাচ্য’ ইত্যাদি। সর্বশেষ চুমকি ‘একটি লৌকিক অথবা অলৌকিক স্টিমার’-এ অভিনয় করেছেন শহীদুজ্জামান সেলিমের নির্দেশনায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন