বিজ্ঞাপন

তালেবানরা ক্রিকেটে বাধা হবেন না, বিশ্বাস রশিদ খানের

August 21, 2021 | 4:46 pm

স্পোর্টস ডেস্ক

তালেবানরা নিয়ন্ত্রণ নেওয়ার পর থেকে দ্রুত রং পাল্টাচ্ছে আফগানিস্তানের। তালেবান শাসনে দেশটি কীভাবে চলবে, রাজনৈতিক-সাংস্কৃতিক-অর্থনৈতিক চেহারা কেমন হবে, নারীদের কেমন মর্যাদায় রাখা হবে- ইত্যাদি আলোচনা ঘুরছে চারপাশে। দেশটির ক্রীড়াঙ্গন নিয়েও উঠছে বিভিন্ন প্রশ্ন। রশিদ খান অবশ্য মনে করছেন, তার দেশের ক্রিকেট খুব বেশি বদলাবে না। তালেবান শাসন আফগান ক্রিকেটে বাঁধা হবে না বলে মনে করছেন আফগানিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় তারকা।

বিজ্ঞাপন

এই মুহূর্তে ১০০ বলের টুর্নামেন্ট ‘দ্য হানড্রেড’ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছেন রশিদ। গতকাল এলিমিনেট ম্যাচে সাউদার্ন ব্রেভের বিপক্ষে হেরেছে রশিদের দল ট্রেন্ট রকেটস। ব্যাটে-বলে রশিদ নিজেও সুবিধা করতে পারেননি। তবে গালে দেশের পাতাকা এঁকে এই ম্যাচ খেলতে নেমে বেশ আলোচনার জন্ম দিয়েছেন রশিদ।

পরে অস্ট্রেলিয়ান রেডিও এসইএন’কে দেওয়া এক সাক্ষাৎকারে রশিদ বিভিন্ন প্রসঙ্গে কথা বলেছেন। তালেবান আমলে আফগান ক্রিকেট বাঁধাগ্রস্ত হবে কিনা এমন প্রশ্নে রশিদ বলেছেন, ‘ক্রিকেট খুব বেশি প্রভাবিত হবে না। দেশে সবাই ক্রিকেট ভালোবাসে। খেলাটাকে তারা পছন্দ করে, ক্রিকেটারদের পাশে থাকে এবং সেটা দেখাটা দারুণ।’

তিনি বলেন, ‘গত কিছুদিনে আমরা কিছু সাক্ষাৎকার (তালেবানদের) দেখেছি। তারা খেলা নিয়ে কথা বলেছেন এবং বলেছেন যে, তাদের কোনো সমস্যা নেই। খেলোয়াড়দের তারা বিশ্বজুড়ে খেলতে ও লড়তে দেখতে চান এবং এটা দেখতে ভালোবাসেন। এই মুহূর্তে তারা ক্রিকেটে সমস্যা দেখছেন না।’

বিজ্ঞাপন

এদিকে, কদিন আগে আফগান ক্রিকেট বোর্ডের মিডিয়া অপারেশন্সের প্রধান হিকমত হাসান বলেছিলেন, ক্রিকেট নিয়ে তালেবানদের কোনো সমস্যা নেই। ক্রিকেটীয় কার্যক্রম ঠিকভাবে পরিচালনায় তালেবানদের পক্ষ থেকে সবুজ সংকেত পেয়েছে ক্রিকেট বোর্ড। তারপরই আসন্ন পাকিস্তান সিরিজকে সামনে রেখে কাবুলে ক্যাম্প শুরু করেছে আফগান বোর্ড।

আগামী ৩১ আগস্ট বাংলাদেশে আসার কথা আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলের। বাংলাদেশ যুবাদের বিপক্ষে সিরিজকে সামনে রেখে আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দলও অনুশীলন শুরু করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন