বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে সুযোগ হয়নি ডু প্লেসির

September 10, 2021 | 11:09 am

স্পোর্টস ডেস্ক

সংযুক্ত আরব আমিরাতে আসন্ন বিশ্বকাপের জন্য বৃহস্পতিবার ১৫ সদস্যের মূল দল এবং সঙ্গে আরও তিনজন রিজার্ভ খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। আমিরাতে প্রোটিয়াদের নেতৃত্বে থাকছেন টেম্বা বাভুমাই। তবে বিস্ময়করভাবে মূল দল এবং রিজার্ভ খেলোয়াড়দের তালিকাতেও সুযোগ হয়নি ফাফ ডু প্লেসি এবং অলরাউন্ডার ক্রিস মরিসের।

বিজ্ঞাপন

শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বৃদ্ধাঙ্গুলি ভেঙে যাওয়া প্রোটিয়া দল ছেড়েছেন বাভুমা। তবে ধারণা করা হচ্ছে বিশ্বকাপের আগেই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন তিনি।

এদিকে কেবল ডু প্লেসি আর ক্রিস মরিসই নয় প্রোটিয়াদের দল থেকে বাদ পড়েছেন অভিজ্ঞ লেগ স্পিনার ইমরান তাহিরও। সাম্প্রতিক সময়ে যারা জাতীয় দলের প্রতিনিধিত্ব করেছেন, তাদের উপরই আস্থা রাখা হয়েছে।

টি-টোয়েন্টি ক্রিকেট চালিয়ে যাওয়ার আশা নিয়ে গত ফেব্রুয়ারিতে টেস্ট থেকে অবসর গ্রহণ করেন ডু প্লেসি। কিন্তু ২০২০ সালের ডিসেম্বরের পর তার আর সাদা বলের ক্রিকেটে জাতীয় দলের প্রতিনিধিত্ব করা হয়নি। তাহির অনেক দিন ধরেই টি-টোয়েন্টি দলের বাইরে। এই সংস্করণে তিনি শেষবার মাঠে নেমেছিলেন ২০১৯ সালের মার্চে। আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় ক্রিস মরিসও গত দুই বছরে কোনো আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেননি।

বিজ্ঞাপন

এসব দিক বিবেচনায় নিয়েই তাদের বিশ্বকাপ স্কোয়াডে রাখা হয়নি বলে ধারণা করা হচ্ছে।

সংযুক্ত আরব আমিরাতে বিশ্বকাপের সুপার টুয়েলভ রাউন্ডে এক নম্বর গ্রুপে খেলবে দক্ষিণ আফ্রিকা। সেখানে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও বর্তমান চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। প্রথম রাউন্ডের বাধা পেরিয়ে গ্রুপে যুক্ত হবে আরও দুটি দল।

দক্ষিণ আফ্রিকার ১৫ সদস্যের স্কোয়াড: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, রেজা হেন্ড্রিকস, হেনরিখ ক্লাসেন, এইডেন মারকরাম, ডেভিড মিলার, রসি ভ্যান ডার ডুসেন, ডোয়াইন প্রিটোরিয়াস, ভিয়ান মুল্ডার, এনরিখ নরকিয়া, লুঙ্গি এনগিডি, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, বিয়র্ন ফরচুইন ও কেশব মহারাজ।

বিজ্ঞাপন

রিজার্ভ: জর্জ লিন্ডে, আন্দিল ফেলুকওয়ায়ো ও লিজাড উইলিয়ামস।

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন