বিজ্ঞাপন

এমএফএস এর অপব্যবহার রোধে বিকাশের কর্মশালা

September 13, 2021 | 1:40 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ এবং প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে চট্টগ্রামে পুলিশ কর্মকর্তাদের নিয়ে কর্মশালা আয়োজন করেছে বিকাশ।

বিজ্ঞাপন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) ২৫০ তদন্ত কর্মকর্তা এবং বিকাশের কর্মকর্তাদের নিয়ে দামপাড়া পুলিশ লাইনে সম্প্রতি এই কর্মশালা আয়োজন করে বিকাশ।

কর্মশালায় প্রধানঅতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এছাড়াও উপস্থিত ছিলেন বিকাশের ইভিপি ও হেড অব এক্সটার্নাল অ্যাফেয়ার্স এ কে এম মনিরুল করিম।

কমপ্লায়েন্স মেনে যথাযথ পদ্ধতিতে এমএফএস এর ব্যবহার নিশ্চিত করতে, আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে ও এমএফএস সেবার অপব্যবহার রোধে সারাদেশের বিভিন্ন জেলায় ধারাবাহিক সচেতনতা কার্যক্রমের অংশ হিসেবে চট্টগ্রামে এই সমন্বয় কর্মশালা আয়োজিত হলো।

বিজ্ঞাপন

কর্মশালায় এমএফএস অপব্যবহার করে সংঘটিত অপরাধ এবং অপরাধী চিহ্নিতকরণে প্রয়োজনীয় তথ্য সহায়তা এবং অপরাধী চক্র চিহ্নিতকরনের উপায় ও অপব্যবহার রোধে বিকাশ এর বিভিন্ন পদক্ষেপ নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়াও, কর্মশালায় আর্থিক খাতে অপরাধমূলক কর্মকান্ড ঠেকাতে সচেতনতার মাধ্যমে কমপ্লায়েন্স পরিপূর্ণরূপে পালনের উপর গুরুত্বারোপ করা হয়। এমএফএস সেবার অপব্যবহার রোধে স্থানীয় আইন প্রয়োগকারী সংস্থাকে কিভাবে তথ্য দিয়ে সহায়তা করতে পারেন সে বিষয়েও বিস্তারিত আলোচনা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন