বিজ্ঞাপন

শিরোপা জেতা মাশরাফিরা পাচ্ছেন ২ কোটি টাকা

December 13, 2017 | 4:55 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

আবারও মাশরাফি বিন মুর্তজার হাতে শিরোপা। অধিনায়ক হিসেবে জিতলেন চারটি বিপিএল শিরোপা। ফাইনালে গতবারের চ্যাম্পিয়ন সাকিব আল হাসানের ঢাকা ডায়নামাইটসকে ৫৭ রানে হারিয়ে পঞ্চম আসরের চ্যাম্পিয়ন হয় মাশরাফির রংপুর রাইডার্স। পাঁচ আসরের চারবারই মাশরাফির হাতে উঠলো এই শিরোপা।

দারুণ এই অর্জনের পাশাপাশি মাশরাফি পাচ্ছেন মোটা অঙ্কের অর্থ। শুধু দলপতি মাশরাফিই নন, রংপুর দলের প্রত্যেক স্টাফ, খেলোয়াড় পাবেন সেই অর্থ। প্রায় দুই কোটি টাকার প্রাইজমানি ঘোষণা করেছে রংপুরের ফ্র্যাঞ্চাইজিটি।

মাশরাফির হাতে বিপিএলের চারটি শিরোপা গেলেও এবার তার দল রংপুর রাইডার্সের হাতে উঠলো প্রথম বিপিএল শিরোপ। এর আগে ২০১৩ সালে বিপিএলের দ্বিতীয় মৌসুমে আত্মপ্রকাশ করে রংপুর ফ্র্যাঞ্চাইজি। তবে মালিকানা বদলেই এবার রংপুরের ফ্র্যাঞ্চাইজিটি প্রথম শিরোপা জিতলো। আর এই সাফল্য এসেছে মাশরাফির হাত ধরেন।

বিজ্ঞাপন

শিরোপা জয়ের আনন্দ বাড়িয়ে দিতে রংপুরের ফ্র্যাঞ্চাইজিটি মাশরাফির দলকে দুই কোটি টাকা পুরস্কার হিসেবে দিচ্ছে। সেটা চুক্তির টাকার বাইরে।

ফাইনালে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকার দলপতি সাকিব আল হাসান। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ১ উইকেট হারিয়ে ২০৬ রান তোলে মাশরাফির রংপুর। রংপুরের ওপেনার ক্রিস গেইল ব্যাটে ঝড় তুলে বিপিএলের পঞ্চম আর এই আসরের দ্বিতীয় সেঞ্চুরির দেখা পান। ব্রেন্ডন ম্যাককালাম হাফ-সেঞ্চুরির দেখা পান। জবাবে, ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ঢাকা তোলে ১৪৯ রান।

সারাবাংলা/এমআরপি/১৩ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন