বিজ্ঞাপন

পোর্তেকে গোলের মালা পড়াল লিভারপুল

September 29, 2021 | 10:43 am

স্পোর্টস ডেস্ক

ফর্মে থাকা লিভারপুল কতোটা ভয়ঙ্কর তা আজ হাড়ে হাড়ে টের পেল পোর্তো। পুরো ম্যাচে একক আধিপত্য বিস্তার করে পোর্তোকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে ইয়ূর্গেন ক্লপের দল। লিভারপুলের বিশাল জয়ের নায়ক মোহাম্মদ সালাহ, রবার্তো ফিরমিনো ও সাদিও মানে।

বিজ্ঞাপন

গত কয়েক মৌসুম ধরে লিভারপুলের সাফল্যের পেছনে এই তিনজনের গড়া আক্রমণভাগের অবদানেই বেশি। কিন্তু বছরখানেক ধরে তিনজনের ত্রয়ী ঠিক জমছে না। ব্রাজিলিয়ান স্টাইকার ফিরমিনোর ফর্মহীনতাই এর কারণ। ফিরমিনোর বদলে এখন লিভারপুলের একাদশে নিয়মিত দেখা যায় দিওগো জোতাকে।

আজ পোর্তোকেই বুঝি ফর্মে ফেরার উপলক্ষ্য বানাতে চাইলেন ফিরমিনো। বদলি হিসেবে নেমে দুই গোল করেছেন। দুই গোল করেছেন সালাহও। বাকি গোলটি মানের।

৬৭ শতাংশ বলের দখল ধরে রাখা লিভারপুল সালাহর গোলে প্রথম এগিয়ে যায় ১৮ মিনিটে। ৩৮ মিনিটে দারুণ একটা সুযোগ পেয়েছিলেন পোর্তোর লুইস দিয়াস। কিন্তু শট ঠিকমতো নিতে পারেননি। ৪৪ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন মানে। ডান দিক থেকে জেমস মিলনারের নিচু ক্রসে মাপা শটে বল জালে জড়িয়ে দেন অরক্ষিত মানে।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধের ৬০ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল আদায় করে নেন সালাহ। ডি-বক্সে জোন্সের পাস নিয়ন্ত্রণে নিয়ে বাঁ পায়ের শটে বল জালে জড়িয়ে দেন মিশরীয় তারকা।

এর পাঁচ মিনিট পর সালাহ ও মানেকে তুলে নিয়ে ফিরমিনো ও তাকুমি মিনামিনোকে নামান ক্লপ। ৭৪ মিনিটে ব্যবধান ৩-১ করেন পোর্তোর তারেমি। সতীর্থের ক্রসে দারুণ এক হেড করে গোল আদায় করে নেন ইতালিয়ান ফরোয়ার্ড।

৭৬ মিনিটে প্রতিপক্ষের ভুলে বল পেয়ে গোলরক্ষককে পরাস্ত করেন ফিরমিনো। ৮১ মিনিটে আরেক গোল করেন ব্রাজিলিয়ান তারকা। জোন্সের শট প্রতিপক্ষ ডিফেন্ডারে বাধা পেলে বল পেয়ে যান তিনি। সহজেই বল জালে জড়িয়ে দিয়ে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোলটি আদায় করে নেন ফিরমিনো।

বিজ্ঞাপন

এদিকে, চ্যাম্পিয়ন্সি লিগে আজ অপর ম্যাচে এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। স্পোর্টিংয়ের বিপক্ষে ১-০ গোলে জিতেছে বরুসিয়া ডর্টমুন্ড। ক্লাব ব্রুজের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে লাইপজিগ।

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন