বিজ্ঞাপন

প্রধানমন্ত্রীকে হাইকমিশনার— সম্পর্কোন্নয়ন চায় পাকিস্তান

October 25, 2021 | 7:15 pm

সারাবাংলা ডেস্ক

বাংলাদেশের সঙ্গে সম্পর্ক উন্নয়নে আগ্রহের কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানিয়েছেন ঢাকায় নবনিযুক্ত পাকিস্তানের হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী। বাংলাদেশ জাতির পিতা প্রণীত পররাষ্ট্রনীতি অনুযায়ী কারও সঙ্গে বৈরিতায় বিশ্বাস করে না বলে তাকে জানিয়েছেন প্রধানমন্ত্রী।

বিজ্ঞাপন

সোমবার (২৫ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে তার সরকারি বাসভবন গণভবনে সৌজন্য সাক্ষাৎ করতে গিয়ে পাকিস্তানি হাইকমিশনার এ কথা বলেন। বৈঠকের পর প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের ব্রিফ করেন।

ইহসানুল করিম সাংবাদিকদের জানান— পাকিস্তানি হাইকমিশনারকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের পররাষ্ট্রনীতি প্রণয়ন করে গেছেন। এই নীতির মূলে রয়েছে ‘সবার সঙ্গে বন্ধুত্ব, কারও সঙ্গে বৈরিতা নয়’। বাংলাদেশ এই মূলনীতিই অনুসরণ করছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোকে ক্ষুধা ও নিরক্ষরতার অভিশাপ থেকে মুক্ত করতে এবং এ অঞ্চলের জনগণের কল্যাণে সবার একযোগে কাজ করা উচিত।

বিজ্ঞাপন

বৈঠকে বাংলাদেশের সঙ্গে সম্পর্কোন্নয়নে আগ্রহের কথা জানান হাইকমিশনার ইমরান আহমেদ সিদ্দিকী। তিনি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের বার্তার একটি মূল কপি শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন। এছাড়া একটি ফটো অ্যালবাম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১৯৭৪ সালে ওআইসি (অরগানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন) শীর্ষ সম্মেলনে অংশ নিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী হিসেবে পাকিস্তান সফরের ছবির পেইন্টিং ও ভিডিও ফুটেজও উপহার দেন তিনি।

বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্মৃতি স্মারক হস্তান্তর করার জন্য প্রধানমন্ত্রী হাইকমিশনারকে ধন্যবাদ জানান। এসময় প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে পাকিস্তান কর্তৃক বাংলায় একটি ক্যালিগ্রাফি বই প্রকাশের প্রশংসা করেন।

অ্যাম্বাসেডর অ্যাট লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস এসময় উপস্থিত ছিলেন। বাসস।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন