বিজ্ঞাপন

‘ইউপি নির্বাচন চরদখলের প্রতিযোগিতায় পরিণত হয়েছে’

November 6, 2021 | 9:50 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির নেতারা বলেছেন, স্থানীয় সরকারের তামাশাপূর্ণ-সহিংস নির্বাচন এখন পুরোপুরি রাষ্ট্রীয় অর্থ-সময়ের অপচয়ে পর্যবসিত হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচন সরকারি দলের প্রার্থীদের মধ্যে চরদখলের প্রতিযোগিতায় পরিণত হয়েছে।

বিজ্ঞাপন

পার্টির রাজনৈতিক পরিষদের সদস্য বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য আকবর খান, আনছার আলী দুলাল, স্নিগ্ধা সুলতানা ইভা, সাইফুল ইসলাম, শেখ মোহাম্মদ শিমুল প্রমুখ।

ওই সভা থেকে ১০ ও ১১ ডিসেম্বর বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় সাংগঠনিক প্লেনাম ঢাকায় আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়।

কেন্দ্রীয় কমিটির সভায় বক্তারা বলেন, বিরোধী রাজনৈতিক দলগুলোর অধিকাংশই নির্বাচন প্রত্যাখ্যান-বর্জন করলেও তামাশার এই নির্বাচন এখন পেশীশক্তি প্রদর্শন আর দখলদারিত্বের সশস্ত্র সংঘাতের ক্ষেত্র হয়েছে। ইতোমধ্যেই ৯০ জন প্রাণ হারিয়েছেন। এই সব দুঃখজনক প্রাণহানির দায়দায়িত্ব সরকার, সরকারি দল এবং নির্বাচন কমিশনকে নিতে হবে।

বিজ্ঞাপন

সভার প্রস্তাবে জনগণের ভোটাধিকার প্রতিষ্ঠায় রাজপথে ঐক্যবদ্ধ গণসংগ্রাম জোরদার করার আহ্বান জানানো হয়। কেন্দ্রীয় কমিটির সভায় গৃহীত আরেক প্রস্তাবে বলা হয় জ্বালানি তেল নিয়ে সরকারের হটকারী সিদ্ধান্তে দেশবাসী জিম্মি হয়ে পড়েছে। অনতিবিলম্বে এই নিপীড়নমূলক গণবিরোধী সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানানো হয়।

সভায় অপর এক প্রস্তাবে পুরান ঢাকায় জুতা কারখানায় আগুনে পুড়ে পাঁচ জন শ্রমিকের মর্মান্তিক মৃত্যুতে তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানানো হয়। প্রস্তাবে মৃতদের পরিবারগুলোকে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেওয়ার দাবি করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন