বিজ্ঞাপন

সিলেটে ৯ ইউপিতে জয়ী নৌকা, ৩টিতে ‘বিদ্রোহী’

November 28, 2021 | 9:58 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: তৃতীয় ধাপে সিলেট জেলার ১৬টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থীরা জয় পেয়েছেন ৯টি ইউপিতে। তিনটি ইউপিতে জয় পেয়েছেন আওয়ামী লীগের সমর্থন না পেয়ে ‘বিদ্রোহী’ প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করা তিন প্রার্থী। এছাড়া বিএনপি সমর্থিত দু’জন, জাতীয় পার্টি সমর্থিত এক জন এবং জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সমর্থিত এক জন স্বতন্ত্র প্রার্থী জয় পেয়েছেন ইউপিতে।

বিজ্ঞাপন

রোববার (২৮ নভেম্বর) সিলেট জেলার গোয়াইনঘাট, জৈন্তাপুর ও দক্ষিণ সুরমা উপজেলার ১৬টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

সিলেটে তৃতীয় ধাপের এই ইউপি নির্বাচনে এবার ভোটারদের স্বতঃস্ফূর্ত উপস্থিতি ছিল। সকাল থেকে প্রতিটি ভোটকেন্দ্রে ভোটারের ছিল দীর্ঘ সারি। বিশেষ করে সিলেটের সীমান্তবর্তী এলাকাগুলোতে কেন্দ্রে কেন্দ্রে ভোটারের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়।

বিজ্ঞাপন

নির্বাচনের ফলে দেখা গেছে— দ্বিতীয় ধাপে সিলেটে আওয়ামী লীগের প্রার্থীরা কিছুটা পিছিয়ে থাকলেও তৃতীয় ধাপে এসে পরিস্থিতি পাল্টে গেছে। আওয়ামী লীগের প্রার্থীরা বেশিরভাগ ইউনিয়ন পরিষদ নির্বাচনে জয় পেয়েছেন।

দক্ষিণ সুরমা উপজেলায় চারটি ইউপিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী। তারা হলেন— সিলাম ইউপিতে শাহ ওলিদুর রহমান, লালাবাজারে তোয়াহিদুল হক তুহিন, জালালপুরে ওয়েছ আহমদ (নৌকা) ও দাউদপুর ইউনিয়নে আতিকুল হক আতিক। এই উপজেলায় মোগলাবাজারে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী ফখরুল ইসলাম সাইস্তা বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর ইউনিয়নে জাতীয় পার্টি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী ফখরুল ইসলাম, চারিকাটায় জাসদ সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সুলতান মাহমুদ, দরবস্তে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বাহারুল আলম বাহার জয় পেয়েছেন। এই উপজেলার ফতেপুরে আওয়া রফিক আহমদ ও চিকনাগুল ইউনিয়নে কামরুজ্জামান চৌধুরী আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

এদিকে, গোয়াইনঘাট উপজেলার ডৌবাড়ি ইউনিয়নে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী এম নিজাম উদ্দিন, তোয়াকুলে নৌকার প্রার্থী মো. লুকমান, নন্দীরগাঁওয়ে নৌকার প্রার্থী এস কামরুল হাসান আমিরুল, ফতেহপুরে আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী আমিসনুর রশিদ চৌধুরী, লেঙ্গুড়ায় নৌকার প্রার্থী মো. মুজিবুর রহমান (নৌকা) ও রুস্তমপুরে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী শাহাব উদ্দিন বিজয়ী হয়েছেন।

বিজ্ঞাপন

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় বলছে, পুলিশ-বিজিবি ও র‌্যাব সদস্যরা ভোটগ্রহণের পুরোটা সময় টহলে ছিলেন। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশের নজরদারি ছিল বেশি। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। উৎসবমুখর পরিবেশে ভোটাররা ভোট দিয়েছেন।

ভোট চলাকালে সিলেটের জৈন্তাপুরের শ্রীপুর বাগান এলাকার একটি ভোটকেন্দ্র পরিদর্শনের সময় সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) লুৎফুর রহমান বলেন, ভোটের পরিবেশ স্বাভাবিক থাকায় কেন্দ্রে কেন্দ্রে ভোটারের দীর্ঘ সারি রয়েছে। ভোটাররা যেন নির্ভয়ে এসে ভোট দিতে পারেন, সে ব্যবস্থাই নিয়েছে সিলেট পুলিশ।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন