বিজ্ঞাপন

মাহফিজুলের শতক, কুয়েতের বিপক্ষে ২৯১ রানের থামল টাইগার যুবারা

December 25, 2021 | 3:39 pm

স্পোর্টস ডেস্ক

শুক্রবার (২৪ ডিসেম্বর) যুবা এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে উড়িয়ে শুভ সূচনা করে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পরের দিন শনিবার (২৫ ডিসেম্বর) কুয়েতের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে নেমে পড়তে হয় টাইগার যুবাদের। প্রথম ম্যাচে প্রান্তিক নওরোজ নাবিলের পর দ্বিতীয় ম্যাচে টাইগার ওপেনার মাহফিজুল ইসলাম হাঁকালেন শতক। তবে কুয়েতের বিপক্ষে ৪ বল বাকি থাকতেই অলআউট হয় বাংলাদেশ দল। যদিও তার আগেই স্কোরবোর্ডে ২৯১ রানের পুঁজি দাঁড় করায় যুবারা।

বিজ্ঞাপন

শারজায় টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি টাইগারদের। তৃতীয় ওভারের শেষ বলে স্কোরবোর্ডে মাত্র ৩ রান রেখে সাজঘরে ফেরেন ওপেনার ইফতেখার হোসেন ইফতি (৯ বলে ২ রান)। তার বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন আরেক ওপেনার মাহফিজুল ইসলাম ও তিনে নামা আইচ মোল্লা। দ্বিতীয় উইকেটে দুজনে গড়েন ৮৪ রানের জুটি।

প্রথম ম্যাচে তিনে ব্যাট করতে নেমেছিলেন নাবিল। ১২৭ রান করে ইনিংসের শেষ পর্যন্ত ব্যাটও করেছিলেন। সেই ধকল কাটিয়ে উঠতেই হয়তো এই ম্যাচে তাকে লোয়ার মিডল অর্ডারে ব্যাট করতে পাঠানর সিদ্ধান্ত টিম ম্যানেজমেন্টের। তার জায়গায় তিনে ব্যাট করতে নামা আইচ মোল্লা ৩৯ বলে ২০ রান করে বিদায় নেন। এরপর আরিফুল ইসলাম ক্রিজে নেমে বলের সাথে পাল্লা দিয়ে রান তুলছিলেন। ২৪ বলে ২৩ রান করে বিদায় নিতে হয় তাকেও।

বিজ্ঞাপন

অন্যরা যাওয়া আসার মিছিলে থাকলেও মাহফিজুল উইকেটের এক প্রান্ত আগলে রেখে ছোটাচ্ছিলেন রানের চাকা। পাঁচে ব্যাট করতে নামা তাহজিবুল ১৯ বলে ২৫ রানে ফিরলে উইকেটে আসেন মেহরব। উইকেটে এসেই ঝড়ো গতিতে রান তুলতে থাকেন। এর আগে অবশ্য মাহফিজুল দুর্দান্ত শতক তুলে নেন। ১১৯ বলের মোকাবেলায় ১২টি চার ও ৪টি ছক্কা হাঁকিয়ে ১১২ রান করে আউট হন মাহফিজুল।

শতক করে মাহফিজুল ফিরলে উইকেটে আসেন প্রথম ম্যাচে শতক হাঁকানো নাবিল। তবে এদিন ব্যাট হাতে মাত্র ৫ বলে ৫ রান করেই এলবি হয়ে ফেরেন তিনি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা বাংলাদেশ ৪ বল বাকি থাকতেই অলআউট হয় ২৯১ রানে।

সংক্ষিপ্ত স্কোরকার্ড

বিজ্ঞাপন

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৪৯.২ ওভার, ২৯১/১০; (মাহফিজুল ১১২, ইফতেখার ২, আইচ ২০, আরিফুল ২৩, তাহজিবুল ২৫, মেহরব ৪২, নাবিল ৫, নাইমুর ১০, রাকিবুল ২১, মুশফিক ১৩*, রিপন ৮); (আব্দুল সাদিক ৮.২-০-৪০-৩, হেনরি থমাস ৭-০-৪৮-২, মোহাম্মদ ওমর ৭-০-৪৫-২, মিরাজ ৬-১-২৯-১, আব্দুল্লাহ ফারুক ৭-১-৩৩-১, বাস্তাকি ২-০-২৪-১)

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন