বিজ্ঞাপন

করোনা সংক্রমণে ম্যাচ বাতিল, গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিতে বাংলাদেশ

December 28, 2021 | 4:03 pm

স্পোর্টস ডেস্ক

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপে দুর্দান্ত দাপটে প্রথম দুই ম্যাচ জিতে নেয় বাংলাদেশ। গ্রুপ পর্বের শেষ ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ৩৩ ওভার খেলার পর বাতিল করা হয় ম্যাচ। আর দুই দলের ভেতর পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হয়। এতেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল নিশ্চিত করে টাইগার যুবারা

বিজ্ঞাপন

এশিয়ান ক্রিকেট কাউন্সিল টুইটারে জানায়, এই ম্যাচের দুই ম্যাচ অফিসিয়াল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা ভালো আছেন এবং টুর্নামেন্টের প্রোটোকল অনুযায়ী তাদের চিকিৎসা চলছে।

এ কারণেই বাংলাদেশের ব্যাট করা অবস্থায় বাতিল ঘোষণা করা হয় ম্যাচটি। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে মঙ্গলবার ‘বি’ গ্রুপের ম্যাচে টস হেরে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশ ৩২.৪ ওভারে ৪ উইকেটে ১৩০ রান তোলে। এরপরেই ঘোষণা আসে ম্যাচ বাতিলের।

এর আগে গ্রুপের প্রথম দুই ম্যাচে নেপাল ও কুয়েতের বিপক্ষে বিশাল ব্যবধানে জয় পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে নেপালকে ১৫৪ রানে আর কুয়েতকে ২২২ রানে বিধ্বস্ত করে বাংলাদেশের যুবারা। অন্যদিকে শ্রীলংকাও জয় পায় তাদের প্রথম দুই ম্যাচে। এতেই শেষ ম্যাচ অলিখিত কোয়ার্টার ফাইনাল হয়ে দাঁড়ায়। যে দলই জিতবে তারা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে যাবে।

বিজ্ঞাপন

তবে ম্যাচ বাতিল হওয়ায় দুই দলকে পয়েন্ট ভাগাভাগি করে দেওয়া হলে দুই দলের পয়েন্ট সংখ্যা দাঁড়ায় ৫। তবে রানরেটে এগিয়ে থাকায় বাংলাদেশ শেষ করে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে।

গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে আগেই সেমিফাইনালে ওঠা বাংলাদেশ। শেষ চারে ‘এ’ গ্রুপের রানার্সআপ ভারতের মুখোমুখি হবে তারা আগামী বৃহস্পতিবার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন