বিজ্ঞাপন

পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক হলেন ১৪৭৯ প্রভাষক [তালিকাসহ]

December 29, 2021 | 11:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে নিয়োজিত প্রভাষক পদ থেকে পদোন্নতি পেয়ে সহকারী অধ্যাপক হয়েছেন প্রায় দেড় হাজার কর্মকর্তা। এর বাইরেও ছুটি ও প্রেষণে থাকা আরও ১৭ প্রভাষককেও পদোন্নতি দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। তবে ছুটি শেষ হলে এ সংক্রান্ত আদেশ জারি করা হবে।

বিজ্ঞাপন

বুধবার (২৯ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের আলাদা আলাদা দুইটি প্রজ্ঞাপনে পদোন্নতির এই আদেশ ও সিদ্ধান্তের কথা জানানো হয়।

প্রথম প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের প্রভাষক পর্যায়ের ১ হাজার ৪৭৯ জনকে পদোন্নতি দিয়ে সহকারী অধ্যাপক করা হয়েছে। জাতীয় বেতন স্কেল অনুযায়ী তাদের বেতন শুরু হবে ৩৫ হাজার ৫০০ টাকা দিয়ে।

এতে আরও বলা হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) হিসেবে যোগ দিয়ে আগের পদে দায়িত্ব পালন করবেন। মাউশি প্রকাশিত নির্দেশনা অনুযায়ী তাদের বিমুক্তি ও যোগদান প্রক্রিয়া সরাসরি বা অনলাইনে শেষ করতে হবে।

বিজ্ঞাপন

পদোন্নতি পাওয়া ১ হাজার ৪৭৯ প্রভাষকের তালিকা দেখুন এখানে

দ্বিতীয় প্রজ্ঞাপনে বলা হয়েছে, লিয়েন/ডেপুটেশন/শিক্ষা ছুটিতে নিয়োজিত বিসিএস (সাধারণ শিক্ষা) ক্যাডারের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তাদের বিষয়ভিত্তিক সহকারী অধ্যাপক পদে পদোন্নতির জন্য বিভাগীয় কমিটির সভায় সুপারিশ করা হয়েছিল। তাদের লিয়েন/ডেপুটেশন/শিক্ষা ছুটি শেষে কাজে যোগদান করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে অবহিত করতে হবে। এরপর তাদের নিজ নিজ বিষয়ে সহকারী অধ্যাপক পদে পদায়নসহ পদোন্নতির আদেশ জারি করা হবে।

বিজ্ঞাপন

পদোন্নতি পেতে যাওয়া ১৭ প্রভাষকের তালিকা দেখুন এখানে

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন