বিজ্ঞাপন

বঙ্গবন্ধু মরেননি, আমাদের হৃদয়ে জীবিত: প্রধান বিচারপতি

January 1, 2022 | 7:57 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: নবনিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, বিচারপতিরা বঙ্গবন্ধুকে সর্বোচ্চ শ্রদ্ধার আসনে রেখে দায়িত্ব পালন করে যাচ্ছেন। বঙ্গবন্ধু মরেননি, তিনি আমাদের হৃদয়ে জীবিত।

বিজ্ঞাপন

শনিবার (১ জানুয়ারি) রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, ‘বঙ্গবন্ধু বেঁচে থাকবেন মানুষের মাঝে এবং বাংলার আনাচে কানাচে আমরা বঙ্গবন্ধুকে অনুভব করি। মৃত বঙ্গবন্ধু এখন জীবিত বঙ্গবন্ধুর চেয়ে অনেক বেশি শক্তিশালী। ১৫ আগস্টে আমরা সুপ্রিমকোর্টে অনুষ্ঠান করেছি। প্রত্যেক বিচারপতি বঙ্গবন্ধুকে শ্রদ্ধা নিবেদন করে কথা বলেছেন। যারা বঙ্গবন্ধুকে মারতে চেয়েছিল, তারা সফল হয়নি। বঙ্গবন্ধু মরেননি, আমাদের হৃদয়ে জীবিত আছেন।’

এসময় বঙ্গবন্ধুর স্মৃতি বিজড়িত বাসভবন ঘুরে দেখেন প্রধান বিচারপতি। আপিল বিভাগের বিচারপতি মো. নুরুজ্জামান ননী, বিচারপতি ওবায়দুল হাসান এসময় উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এর আগে, জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি দুপুরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন নব-নিযুক্ত প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

তিনি বিচারপতিদের সঙ্গে নিয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় তিনি বীর শহীদদের স্মরণে এক মিনিট নীরাবতা পালন করেন ও স্মৃতিসৌধের পরিদর্শন বইয়ে স্বাক্ষর করেন।

এসময় জাতীয় স্মৃতিসৌধে উপস্থিত ছিলেন- ঢাকা জেলা প্রশাসক শহিদুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার, সাভার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিবসহ আরও অনেকে।

বিজ্ঞাপন

হাসান ফয়েজ সিদ্দিকী দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসাবে গতকাল ৩১ ডিসেম্বর শপথ নেন। বঙ্গভবনে প্রধান বিচারপতিকে শপথ পড়ান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। নবনিযুক্ত প্রধান বিচারপতির শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত ছিলেন।

৩০ ডিসেম্বর সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীকে দেশের ২৩তম প্রধান বিচারপতি হিসেবে নিয়োগ দেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। সেদিনই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন