বিজ্ঞাপন

রাবি শিক্ষার্থী হিমেলের দাফন হলো নানা বাড়িতে

February 2, 2022 | 5:11 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নাটোর: ক্যাম্পাসে ট্রাকচাপায় নিহত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চারুকলা বিভাগের শিক্ষার্থী হিমেলের মরদেহ নানা বাড়ি নাটোরের গাড়ীখানা কবরস্থানে দাফন করা হয়েছে। এর আগে, পুরাতন বাস টার্মিনাল পৌর জামে মসজিদ প্রাঙ্গণে তার দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়। সে জানাজায় ঢল নেমেছিল মানুষের।

বিজ্ঞাপন

বুধবার (২ ফেব্রুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে হিমেলের মরদেহ পৌঁছায় তার নানা বাড়ি নাটোর শহরের কাপুড়িয়া পট্টি এলাকায়। এসময় স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে বাতাস। কান্না ছাপিয়ে আর কোনো শব্দই পাওয়া যাচ্ছিল না।

এলাকায় পৌঁছানোর পর হিমেলের মরদেহ বহনকারী কফিন রাখা হয় নানা বাড়ির পাশেই নববিধান উচ্চ বিদ্যালয়ে চত্বরে। হিমেলকে শেষ একবার দেখার জন্য এলাকার মানুষ ভিড় জমান। এসময় ফুলে ফুলে ভরে যায় হিমেলের কফিন। শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা এলাকা।

পরে বাদ জোহর নাটোর পুরাতন বাস টার্মিনাল পৌর জামে মসজিদ প্রাঙ্গণে হিমেলের জানাজা অনুষ্ঠিত হয়। এরপর গাড়ীখানা কবরস্থানে চিরনিদ্রায় শায়িত করা হয় হিমেলকে।

বিজ্ঞাপন

এর আগে, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রথম জানাজা শেষে হিমেলের মরদেহ বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানেই নিয়ে আসা হয় নাটোরে। মরদেহের সঙ্গে ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তারসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। নাটোর পৌঁছালে উপস্থিত হন পুলিশ সুপার লিটন কুমার সাহা, পৌর মেয়র উমা চৌধুরী ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

পরে রাবি উপচার্যের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা হিমেলের মা ও নানার সঙ্গে দেখা করেন। তারা হিমেলের অকালপ্রয়াণে গভীর শোক ও সমবেদনা জানান। রাবি উপাচার্য এসময় হিমেলের মা মনিরা আক্তারের হাতে পাঁচ লাখ টাকার চেক তুলে দেন। পাশাপাশি হিমেলের পরিবারের যেকোনো প্রয়োজনে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন।

বিজ্ঞাপন

রাবি উপাচার্য গোলাম সাব্বির সাত্তার সাংবাদিকদের বলেন, এরকম প্রয়াণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা শোকস্তব্ধ। তবে আমরা হিমেলের পরিবারের পাশে আছি। শিক্ষার্থীরা যেসব দাবি-দাওয়ার কথা জানিয়েছে, সেগুলো নিয়েও আমরা কাজ করছি।

এদিকে, হিমেলের মরদেহের সঙ্গে তার সহপাঠীসহ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আরও অনেক শিক্ষার্থীই এসেছিলেন নাটোরে। শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন যদি দাবি পূরণ না করে, তাহলে শিক্ষার্থীরা ফের আন্দোলন করবে।

আরও পড়ুন-

রাবির নতুন প্রক্টর আসাবুল হক

বিজ্ঞাপন

রাবিতে ট্রাকচাপায় শিক্ষার্থীর মৃত্যু, ৪ ট্রাকে আগুন

রাবি শিক্ষার্থী হিমেল নিহতের ঘটনায় ট্রাক চালক আটক

এর আগে, মঙ্গলবার (১ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের শহিদ হবিবুর রহমান হল সংলগ্ন সড়কে ট্রাকের ধাক্কায় নিহত হন হিমেল। এ খবর জানাজানি হলে শিক্ষার্থীরা ঘটনাস্থলে জড়ো হন। একপর্যায়ে তারা সেখানে থাকা চারটি ট্রাকে আগুন লাগিয়ে দেন। ঘটনার এক ঘণ্টা পরেও রাবি প্রশাসনের কেউ উপস্থিত না হওয়ায় শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে গিয়ে বিক্ষোভ করেন। একপর্যায়ে শিক্ষার্থীরা ভিসির বাসভনের গেটের তালা ভাঙার চেষ্টাও করেন।

এদিকে, ট্রাকচাপায় সহপাঠীর মৃত্যুর ঘটনায় দায়িত্ব পালনে অবহেলার অভিযোগ তুলে রাবি প্রক্টরের দায়িত্বে থাকা লিয়াকত আলীর অব্যাহতির দাবি জানান শিক্ষার্থীরা। তাদের দাবির মুখে বুধবার তাকে অব্যাহতি দিয়েছে রাবি প্রশাসন। নতুন প্রক্টর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে রাবি গণিত বিভাগের অধ্যাপক ড. আসাবুল হককে।

অন্যদিকে, বুধবার দুপুরে রাজশাহীর কাশিয়াডাঙ্গা এলাকার নিজ বাড়ি থেকে হিমেলকে ধাক্কা দেওয়া ট্রাকের চালক টিটুকে আটক করেছে রাজশাহী নগর গোয়েন্দা পুলিশ।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন