বিজ্ঞাপন

ছাত্রলীগ-স্বেচ্ছাসেবক লীগ নেতার পর এবার যুবলীগ নেতাকে অব্যাহতি

February 9, 2022 | 11:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: সদ্য অনুষ্ঠিত সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সম্মেলন চলাকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনের দেওয়া বক্তব্যের পর অসৌজন্যমূলক আচরণ করায় সিরাজগঞ্জের যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের তিন নেতাকে অব্যাহতি দেওয়া হয়েছে। এরা সবাই সিরাজগঞ্জ সদর-২ (সিরাজগঞ্জ-কামারখন্দ) আসনের এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্নার অনুসারী হিসেবে পরিচিত।

বিজ্ঞাপন

বুধবার (৯ ফেব্রুয়ারি) সংগঠনের নীতি আদর্শ ও শৃঙ্খলাপরিপন্থী কার্যকলাপের অভিযোগে সিরাজগঞ্জ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হককে সংগঠন থেকে সাময়িক অব্যাহতি দেয় কেন্দ্রীয় কমিটি। যুবলীগ কেন্দ্রীয় কমিটির উপ-দফতর সম্পাদক মো. দেলোয়ার হোসেন শাহজাদার সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, সোমবার (৭ ফেব্রুয়ারি) একই কারণে সিরাজগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন এবং সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ-২ আসনের এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্নার ব্যক্তিগত সহকারী (এপিএস) রাশেদুল হাসান রাজুকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

মতিনকে দেওয়া অব্যাহতিপত্রে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি/সাধারণ এবং রাজুকে দেওয়া অব্যাহতিপত্রে স্বেচ্ছাসেবক লীগ সিরাজগঞ্জ জেলা কমিটির সভাপতি/সম্পাদক সই করেন।

বিজ্ঞাপন

দলের একাধিক নেতা নাম প্রকাশ না করা শর্তে জানান, সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের সম্মেলন চলাকালে দলের সিনিয়র নেতাদের সামনে অসৌজন্যমূলক আচরণের কারণেই এ তিন নেতাকে অব্যাহতি দেওয়া হয়। এ সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান তারা।

জানা গেছে, মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে সিরাজগঞ্জ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হককে দলের পদ থেকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়ে। কেন্দ্রীয় যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে সামস পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান লিখিলের সই করা পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বুধবার সিরাজগঞ্জ জেলা যুবলীগের সভাপতি রাশেদ ইউসুফ জুয়েল বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আজ দুপুরে কেন্দ্রীয় সাধারণ সম্পদক আলহাজ মো. মাইনুল হোসেন খান লিখিলের সই করা একটি প্রেস বিজ্ঞপ্তি পেয়েছি। প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ আছে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে জেলা সাধারণ সম্পাদক একরামুল হককে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

এর আগে, সোমবার (৭ জানুয়ারি) একই অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি মতিউর রহমান মতিন ও সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাজুকে দলের পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। ওইদিন রাতে ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও লেখক ভট্টাচার্য এবং জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নুরুল ইসলাম সজল ও সাধারণ সম্পাদক জিহাদ আল ইসলামের সই কার পৃথক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উল্লেখ্য, রোববার সিরাজগঞ্জ পৌর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন চলাকালে আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বক্তৃতা করছিলেন। এ সময় তিনি নতুন নেতা নির্বাচন বিষয়ে নানাদিক তুলে ধরেন। তার বক্তব্য শেষ হলেই এমপি মুন্নার অনুসারীরা এস এম কামাল হোসেনের সেই বক্তৃতার বিরোধিতা করে কেন্দ্রীয় ও জেলা নেতাদের সামনেই হইচই ও হট্টগোল শুরু করে। এক পর্যায়ে তারা মঞ্চের সামনে চলে আসে। পরে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

সারাবাংলা/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন