বিজ্ঞাপন

সেনা কর্মকর্তা ‘হত্যা’র প্রতিবাদে রাঙ্গামাটিতে বিক্ষোভ

February 10, 2022 | 6:10 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাঙ্গামাটি: বান্দরবানের রুমা উপজেলায় সন্ত্রাসীদের গুলিতে সেনা কর্মকর্তার মৃত্যুর প্রতিবাদ ও জড়িতদের গ্রেফতারের দাবিতে রাঙ্গামাটিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকাল ১০টায় রাঙ্গামাটি পৌর প্রাঙ্গণ থেকে একটি বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রধান সড়ক ঘোরা শেষে বনরূপা গিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। এসময় বিক্ষোভকারীরা রাঙ্গামাটি-চট্টগ্রাম প্রধান সড়কে অবস্থান নেওয়ায় ঘণ্টাখানেক যান চলাচল বন্ধ হয়ে যায়।

সমাবেশে নাগরিক পরিষদের জেলার সহ-সভাপতি নাদিরুজ্জামানর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় সভাপতি কাজী মজিবুর রহমান। এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহাসচিব আলমগীর কবির, সহ-সভাপতি কাজি জালোয়া, মহিলা পরিষদের নেত্রী মোর্শেদা আক্তার ও সালেহা বেগম।

সমাবেশে নাগরিক পরিষদের কেন্দ্রীয় সভাপতি কাজী মজিবুর রহমান বলেন, ‘আঞ্চলিক দলগুলোর সন্ত্রাসী কার্যক্রমের কারণে পার্বত্য অঞ্চলে বসবাসরত পাহাড়ি-বাঙালি কোনো নাগরিক শান্তিতে বসবাস করতে পারছে না। তাদের সন্ত্রাসী কার্যক্রমে বাধা দেওয়ায় সাধারণ মানুষের পাশাপাশি সেনা কর্মকর্তাদেরও প্রাণ হারাতে হচ্ছে।’ একটি স্বাধীন, সার্বভৌমত্ব রাষ্ট্রে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা মানেই রাষ্ট্রের ওপর হামলা, তাই অনতিবিলম্বে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবি জানানো হয় সমাবেশ থেকে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৩ ফেব্রুয়ারি বান্দরবানের রুমায় রাইংক্ষ্যং এলাকায় রাত সাড়ে ১০টার দিকে রাতে সেনাবাহিনীর সঙ্গে অস্ত্রধারীদের বন্দুকযুদ্ধে উভয় পক্ষের চার জন নিহত ও একজন আহত হয়েছেন। নিহত ব্যক্তি সেনাবাহিনীর জ্যেষ্ঠ ওয়ারেন্ট অফিসার হাবিবুর রহমান। বাকি তিন জন অস্ত্রধারী সন্ত্রাসী।

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন